ফোর্টনাইটে নিরাপত্তা ত্রুটি!

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জনপ্রিয় গেইম ফোর্টনাইটে নিরাপত্তা ত্রুটি পাওয়া গেছে।

 গুগলের নিরাপত্তা দল এই ত্রুটি খুঁজে পায়। ফোর্টনাইট ইন্সটল করার পরে তা ব্যবহারকারীর অজান্তে ফোনে ম্যালওয়ার ইন্সটল করার সুযোগ করে দিচ্ছে হ্যাকারদের।

সম্প্রতি এক বিবৃত্তিতে এই তথ্য জানায় গুগল।

তবে ফোর্টনাইটের নির্মাতা প্রতিষ্ঠান এপিক গেইমের প্রধান নিবার্হী বলেন টিম সুইনি, এই নিরাপত্তা ত্রুটি পাওয়ার পর আমরা ইতোমধ্যে বাগ ফিক্সড করে নতুন আপডেট দিয়েছি। ব্যবহারকারীদের কথা ভেবে  গুগলকে অনুরোধ করেছিলাম সব ডিভাইসে নতুন আপডেট না আসা পর্যন্ত ত্রুটি সম্পর্কে যেন কোন তথ্য প্রকাশ না করা হয়। কিন্তু গুগল তা শুনেনি।

উল্লেখ্য জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেইম ফোর্টনাইট অ্যান্ড্রয়েডের জন্য প্রকাশ করা হলেও তা গুগল প্লে স্টোরে দেয়া হয়নি। ফলে গুগল ইন অ্যাপ পারচেইস থেকে পাবে না কোনও মুনাফা পাচ্ছে না।

গুগল প্রতিটি গেইম ও অ্যাপে করা ইন অ্যাপ পারচেইসের থেকে ভাগ নিয়ে থাকে ৩০ শতাংশ। অর্থাৎ ১ ডলার যদি ইন অ্যাপ পারচেইস করা হয় তাহলে গুগল পেয়ে থাকে ৩০ সেন্ট। ফলে গুগল প্রায় ৫ কোটি ডলার আয় থেকে বঞ্চিত হয়েছে।

মাল্টিপ্লেয়ার মোডেই খেলা যায় ফোর্টনাইট। নেই কোনও কাহিনী বা সিঙ্গেল প্লেয়ার মোড। খেলার লক্ষ্য একটিই, দলবদ্ধভাবে বা একাই একটি ম্যাচের শেষ পর্যন্ত টিকে থাকতে হবে। একসঙ্গে ১০০ জন পর্যন্ত গেইমার একটি ম্যাচে অংশ নিতে পারবেন।

টেলিগ্রাফ অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন