Header Top

অ্যান্টিম্যালওয়্যার ছাড়তে বলছে গুগল

Antivirus-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পিসি থেকে অ্যান্টিম্যালওয়্যার সফটওয়্যার সরিয়ে ফেলতে বলেছে গুগল – এমন অভিযোগ করছেন বেশ কিছু ব্যবহারকারী ।

ক্ষতিকর ওয়েবসাইট থেকে ব্যবহারকারীদের রক্ষা করতে প্রতিটি অ্যান্টিম্যালওয়্যার সফটওয়্যারই গুগল ক্রোমের মধ্যে নিজস্ব কিছু কোড ঢুকিয়ে থাকে। এর প্রভাবে ক্রোম ক্র্যাশ করতে পারে। কোনো সফটওয়্যারের প্রভাবে ক্রোম ক্র্যাশ করলে সেটি অ্যান্টিম্যালওয়্যার হলেও গুগল পিসি থেকে তা বাদ দেয়ার জন্য নোটিশ দিয়ে থাকে।

অবশ্য পিসি থেকে অ্যান্টিম্যালওয়্যার বাদ দেয়া কোনো সমাধান হতে পারে না। কারণ পিসির নিরাপত্তার জন্য অ্যান্টিম্যালওয়্যার খুবই জরুরী। এ ব্যাপারে গুগলের ভাষ্য, তারা অ্যান্টিম্যালওয়্যার নির্মাতাদেরকে ক্রোমে কিভাবে নিরাপত্তা দিতে হবে সে বিষয়ে একটি বিবৃতি দিয়েছে। একই সঙ্গে ক্রোমে একটি বিশেষ প্রটোকলও  চালু করে দিয়েছে। কিন্তু অ্যান্টিম্যালওয়্যার নির্মাতারা সেটি না মেনে ইচ্ছে মতো ক্রোমের মধ্যে নিজেদের কোড ঢুকিয়ে দিচ্ছে। ফলে এ বিপত্তি বেধেছে।

বেশ কিছু অ্যান্টিম্যালওয়্যার নির্মাতা এর মধ্যেই সমস্যাটি আপডেটের মাধ্যমে ঠিক করেছেন। বাকিরাও দ্রুতই আপডেটের মাধ্যমে সমস্যাটির সমাধান করবে।

আরসটেকনিকা অবলম্বনে এস এম তাহমিদ

আরো পড়ুন ঃ- হোয়াটসঅ্যাপ ডেটার নিরাপত্তা দেবে না গুগল ড্রাইভ

গুগলের চোখে চোখে আপনি, জানেন কি?

*

*

আরও পড়ুন