প্রযুক্তি বাজারে লেনোভের সুসময়

Web-Lenovo-Metro-icon-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান লেনোভোর ব্যবসায় সুবাতাস বইছে। সম্প্রতি প্রকাশিত লেনোভোর বার্ষিক আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়। এতে জানানো হয়, লেনোভোর মুনাফা গত বছরের তুলনায় ২৮.৭ শতাংশ বেড়েছে। বর্তমানে প্রযুক্তি বাজারে মন্দা দেখা গেলেও এগিয়ে আছে লেনোভো।

লেনোভোর অধিকাংশ আয় এসেছে মোবাইল ডিভাইস এবং পার্সোনাল কম্পিউটার থেকে। তবে আগের বছরগুলোতে বেশ সুবিধা করতে পারছিলো না এই প্রতিষ্ঠানটি। এবার এতো সাফল্যে চমকে গেছে অন্য প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো।

ল্যাপটপ মার্কেটকে এগিয়ে নিতে লেনোভো নিত্যনতুন ফিচারের ল্যাপটপ বাজারে আনছে। যা লোএন্ড থেকে শুরু করে হাইএন্ড পর্যন্ত রয়েছে।

Web-Lenovo-Metro-icon-techshohor

বর্তমানে লেনোভের মুনাফার পরিমাণ দাড়িয়েছে ৮১ কোটি ৭২ লাখ। যা প্রতিষ্ঠানটির প্রত্যাশা থেকে বেশি। কারণ, গত বছরে লেনোভোর প্রবৃদ্ধি ছিল মাত্র ১.৩ শতাংশ।

তবে চীনের প্রতিষ্ঠান হলেও লেনোভো চীন থেকে অধিক পরিমান মুনাফা অর্জন করতে পারেনি। এশিয়া এবং ইউরোপ থেকে বেশি আয় হয়েছে প্রতিষ্ঠানটির। লেনোভোর পক্ষ থেকে এই মুনাফা অর্জনের ধারাবাহিকতা থাকবে বলে প্রত্যাশা করা হয়েছে। কর্তৃপক্ষ বলেছে, আগামী বছর আরও বৃদ্ধি হবে মুনাফা।

প্রযুক্তি বিশ্লেষকরা মনে করেছেন, প্রযুক্তি বাজারে যথেষ্ট এগিয়ে আছে লেনোভো। এই বছরের শেষে দিকে টেক জায়ান্ট প্রতিষ্ঠানগুলোর সঙ্গে টেক্কা দেবে লেনোভো।

– রয়টার্স অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন