ক্লাউড নির্ভর সিমোর স্মার্ট সিসিটিভি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাসাবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য ক্লাউড নির্ভর স্মার্ট ক্যামেরা নিয়ে হাজির হয়েছে সিমো।

বি-ট্র্যাক সলিউশন লিমিটেডের ‘সিমো ইনডোর ক্যামেরা’ নামে ডিভাইসটি ইতোমধ্যে দেশের বাজারে বিক্রি শুরু হয়েছে।

প্রতিষ্ঠানটি বলছে, অন্যান্য সিসিটিভি ক্যামেরার মতো এর ফুটেজ মেমোরি কার্ডে সংরক্ষণ করতে হয় না। এর ফুটেজ সরাসরি ক্লাউডে সংরক্ষণ করা যায়। ফলে এটি আরো বেশি নিরাপদ। আর যেকোন সময় যেকোন স্থান থেকে রেকর্ড দৃশ্যগুলো নির্দিষ্ট দিন তারিখ অনুযায়ী দেখে নেয়া যাবে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, তারা ঈদ-উল-আযহা উপলক্ষ্যে ১০ শতাংশ মূল্যছাড়ে ডিভাইসটি বিক্রি করছে।

সিমো ইনডোর ক্যামেরাটির সাহায্যে দূর থেকে স্মার্টফোন বা ট্যাবের মাধ্যমে বাড়ি কিংবা ব্যবসা প্রতিষ্ঠানে কে প্রবেশ করেছে ও কী হচ্ছে তা দেখা যাবে। চাইলে ভয়েস কমান্ডের মাধ্যমে দূর থেকে কথা বলা যাবে। ফলে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে স্মার্টফোন বা ট্যাবের মাধ্যমে ক্যামেরার সামনে থাকা ব্যক্তির সঙ্গে কথা বলা যাবে।

সিমো ইনডোর ক্যামেরায় রয়েছে মোশন সেন্সর। যা ক্যামেরার সামনে কিছু ঘটলে তা ব্যবহারকারীর ফোনে নোটিফিকেশন পাঠিয়ে দেবে। এরপর দূর থেকে ব্যবহারকারী সারসরি দেখে নিতে পারবেন ক্যামেরার সামনে কী ঘটছে।

এই স্মার্ট ক্যামেরায় রয়েছে নাইট ভিশন সুবিধা। ফলে রাতের অন্ধকারে ও আড়াল হবে না কোন কিছু।

সিমোর ব্যবসায়িক বিভাগের প্রধান আহমদ সাজিদ বলেন, সিমো স্মার্ট ডিভাইসের মাধ্যমে আপনার বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা আপনার হাতেই থাকবে। দেশের বাজার ও গ্রাহকদের উপযোগী করে ডিভাইসটি তৈরি করা হয়েছে। ঈদে অনেকেই গ্রামের বাড়ি যাবেন। অফিস বা বাসায় ডিভাইসটি ব্যবহার করলে নিশ্চিতে থাকা যাবে। ডিভাইসটি দেশে ডেভেলপমেন্ট করা হয়েছে।

তিনি আরো বলেন, সিমো স্মার্ট ইনডোর ক্যামেরার মোবাইল অ্যাপে থানার ফোন নম্বর দেয়া রয়েছে। ব্যবহারকারী যদি দেখে অচেনা কেউ বাড়ি বা অফিসে প্রবেশ করছে তাহলে অ্যাপ থেকেই থানায় ফোনকল করতে পারবেন।

ডিভাইসটির মূল্য ২ হাজার ৯০০ টাকা। পণ্যেটি কিনতে ও বিস্তারিত জানতে ভিজিট করুন এই ঠিকানায়

ইমরান হোসেন মিলন

আরো পড়ুন ঃ- ২০২৫ সালে স্মার্ট ডিভাইস হবে ৪০ বিলিয়ন : গবেষণা

*

*