বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণে এসারের নতুন উদ্যোগ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের কম্পিউটার বাজারে অংশীদারিত্ব বাড়াতে নতুন পরিকল্পনা নিয়ে আসছে এসার। যেখানে ডিজিটাল বিপণন, ব্র্যান্ডশপ স্থাপন, ক্রেতাদের জন্য চমকপ্রদ আয়োজনসহ বিভিন্ন উদ্যোগ রয়েছে।

শুক্রবার ‘সেলিব্রেটিং এসার ডে’ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা জানান এসার ভারতের ভোক্তা বিভাগের সহযোগী পরিচালক চন্দনা গুপ্তা।

চন্দনা গুপ্তা বলেন, এসার গত বছর থেকে বিশ্বের বেশ কয়েকটি দেশে আগস্টের ৩ তারিখ এসার ডে হিসেবে পালন করে আসছে। আমাদের সৌভাগ্য যে এবার ল্যাপটপ মেলার মধ্যেই দিনটি উদযাপন করতে পারছি।

তিনি বলেন, এসার প্রতিনিয়তই নতুন নতুন লাইনআপের ল্যাপটপ নিয়ে হাজির হচ্ছে। এখন বিশ্বের সবচেয়ে থিনেস্ট, সবচেয়ে কম ওজন এবং সবচেয়ে বেশি বাজেটের ল্যাপটপ বাজারে এনেছে। এসারের প্রোডাক্ট লাইনআপে সর্বনিম্ন থেকে সর্বোচ্চ দামের ল্যাপটপ রয়েছে।

চন্দনা গুপ্তা জানান, এ বছর থেকে বাংলাদেশে সেলিব্রেটিং এসার ডে পালন শুরু হয়েছে। এই পরিসর বাড়তেই থাকবে। এবার শুধু গ্রাহকদের জন্য সপ্তাহব্যাপী অফার নিয়ে এসেছে।

বাংলাদেশের বাজার খুব বড়। এখানে টিকে থাকতে হলে অবশ্যই নতুন ইনোভেশন এবং গ্রাহকদের চাহিদাকে গুরুত্ব দিতে হবে। সেই গুরুত্ব এসার দেবে-  জানান চন্দনা গুপ্তা।

বিশ্ববাজারে এখন গেইমিং ল্যাপটপের চাহিদা বেড়েছে জানিয়ে চন্দনা গুপ্তা বলেন, গেইমিং এখন তরুণদের শুধু নেশ নয়, পেশাও। তাই এই খাতটিকে গুরুত্ব দিয়ে আনা হয়েছে এসার গেইমিং সিরিজের ল্যাপটপ।

দেশে বিনিয়োগ বাড়াতে প্রথম থেকেই পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিসের সঙ্গে কাজ করবে এসার।

দেশে কম্পিউটার পণ্য সংযোজন করলে অনেক ধরনের সুবিধা পাওয়া যায়, এসারের এমন পরিকল্পনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে চন্দনা গুপ্তা বলেন, তারা বিষয়টি সম্পর্কে শুনেছেন। সেটা নিয়ে তারা ভেবে দেখবেন বলেও জানান।

সেলিব্রেটিং এসার ডে মতবিনিময়ে আরো উপস্থিত ছিলেন এসার বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাকিব হাসান, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডিরেক্টর মার্কেটিং এসএম মহিবুল হাসান মুহিব, স্মার্ট টেকনোলজিস (বিডি) জেনারেল ম্যানেজার মুজাহিদ আল বিরুনী সুজনসহ আরো অনেেকেই।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন