ছুটির দিনের বিকেলে ল্যাপটপ মেলায় ভিড়

টেক শহর কনটেনট কাউন্সিলর : শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে ভিড় বেড়েছে ল্যাপটপ মেলায়।

দুপুর গড়িয়ে বিকেল হতেই ল্যাপটপ মেলায় দর্শনার্থী ও ক্রেতাদের ভীড় বাড়তে শুরু করেছে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসিতে)।

সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীর সমাগম থাকলেও বিকেল নাগাদ তা বাড়তে থাকে।

টিকিট কেটে মেলায়  প্রবেশ করছিলেন মিরপুর থেকে আসা আবদুর রহমান। তিনি বলেন, আসতে কিছুটা কষ্ট হয়েছে। তিনি এসেছেন স্কুল পড়ুয়া ছেলে-মেয়ের জন্য একটি মাঝারি বাজেটের ল্যাপটপ কিনতে। মেলায় ছাড় অফার থাকে বলেই আসা বলেও জানান তিনি।

দর্শনার্থীরা মেলা ঘুরে দেখছেন তাদের পছন্দের ল্যাপটপ। পছন্দ হলে এবং দামের সঙ্গে মিলে গেলে কিনে ফেলছেন।

মেলায় কথা হয় রেদওয়ান নামের একজন ক্রেতার সঙ্গে। তিনি বলেন, তিনি একটি ল্যাপটপ কিনেছেন। মূল্যছাড় পেয়েছেন, সঙ্গে গিফট হিসেবে পেয়েছেন।

কয়েকটি ব্র্যান্ডের প্রতিনিধিরা জানান, বিকেলে যেমন ভীড় বাড়ছে তাতে বেচাবিক্রিও বাড়বে।

মেলায় বিভিন্ন ল্যাপটপ ব্র্যান্ড মূল্যছাড়, উপহার এবং স্ক্র্যাচ অ্যান্ড উইনে পুরস্কার জেতার সুযোগ দিচ্ছে।

এবারের মেলার স্পন্সর এফোরটেক। মেলাতে প্রতিষ্ঠানটির বিভিন্ন পণ্য পাওয়া যাবে।

এবারের মেলাতে বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান এসার, আসুস, ডেল, এইচপি, লেনেভো ছাড়াও অংশ নিচ্ছে আমেরিকান ব্র্যান্ড আইলাইফ। দেশীয় একমাত্র কম্পিউটার নির্মাতা ব্র্যান্ড ওয়ালটনও থাকছে এবারের মেলায়।

পরিবেশক প্রতিষ্ঠান হিসেবে অংশ নিচ্ছে স্টার টেক, গ্লোবাল ব্র্যান্ড ও স্মার্ট টেকনোলজিস। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দেবে। থাকবে স্ক্র্যাচ কার্ড, র‍্যাফেল ড্রতে উপহার জেতার সুযোগ।

মেলায় মোট ছয়টি প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭টি স্টল থাকছে। এছাড়াও, থাকবে মিডিয়া বুথ ও অরগানাইজার বুথ।

ল্যাপটপ মেলা উপলক্ষে এবারও মেলার ইভেন্ট পেইজে কুইজ কনটেস্টের আয়োজন করা হয়েছে। এই আয়োজন সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহর ডটকমে

এছাড়াও মেলার সব আপডেট ও খবর ল্যাপটপ মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ ও ইভেন্ট পেইজে পাওয়া যাবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরে কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন।

মেলায় মিডিয়া পার্টনার  টেকশহর ডটকম

 

*

*

আরও পড়ুন