স্যামসাংয়ের বিজ্ঞাপনে 'নচ ফ্যামিলি'

Samsung-Apple-ad-featured-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আবারও অ্যাপলকে এক হাত নিয়েছে স্যামসাং। গত কয়েক দিনে অ্যাপলকে কটাক্ষ করে তারা ১০ টি বিজ্ঞাপন ছেড়েছে।

যার প্রত্যেকটিতেই বলা হয়েছে, স্যামস্যাং গ্যালাক্সি এস৯ ফোনটি আইফোন ১০ এর চেয়ে ভালো ফোন অথবা আইফোন ১০ ভালো ফোন হলেও তা স্যামসাংয়ের গ্যালাক্সি এস৯ এর চেয়ে ভালো নয়। ইনজেনিয়াস সিরিজের বিজ্ঞাপনগুলোতে গ্যালাক্সি এস৯ এর মাল্টিটাস্কিং ক্ষমতা, স্টোরেজ বাড়ানোর সুবিধা ও ডিসপ্লেতে নচ না থাকার কথা উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপনগুলো ৪০ সেকেন্ড বা তার কম দৈর্ঘ্যের। এর মধ্যে নচ নামে একটি বিজ্ঞাপনে দেখানো হয়েছে এক ক্রেতা অ্যাপল স্টোরের কর্মীর কাছে নচ নিয়ে অভিযোগ জানাচ্ছেন। তিনি বিক্রেতাকে বলছেন, ফুল স্ক্রিনে সিনেমা দেখার সময় এই নচ বাগড়া দেয়। জবাবে ওই বিক্রেতা বলেন, এটাতে অভ্যস্ত হতে সময় লাগবে। এরপরেই নচ স্টাইলে চুল কাটা এক পরিবারকে দেখে ওই ক্রেতা জিজ্ঞেস করেন কী হয়েছে তাদের? ওই বিক্রেতা বলেন, তারা এখানে সব সময় আসেন।

আরেকটি বিজ্ঞাপনে দেখা যায়, এক নারী অ্যাপল স্টোরের বিক্রেতার কাছে বলেন, আইফোন ১০ এ কোনো মাইক্রোএসডি কার্ড স্লট নেই। কিন্তু গ্যালাক্সি এস৯ এ আছে। জবাবে ওই বিক্রেতা বলেন, ফাইল স্টোর করার জন্য অ্যাপলের আইক্লাউড আছে। এতে ওই নারী বলেন, ওখানে আমি কিছু আপ করতে চাই না। পাশাপাশি আইক্লাউডের জন্য অ্যাপল অনেক টাকা চার্জও করে থাকে।

*

*

আরও পড়ুন