ঢাকায় বাসা খুঁজে দেবে যে অ‍্যাপ

Evaly in News page (Banner-2)

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : যান্ত্রিক এই নগর জীবনে বাসা খুঁজে বের করা বেশ ঝামেলার কাজ।

এছাড়া, বাসা পরিবর্তন করতেও অনেক ঝক্কি পোহাতে হয়। তবে প্রযুক্তির এই যুগে প্রয়োজন মতো বাসা খোঁজা বা বাসা পরিবর্তন করার সেবা মিলবে মাত্র কয়েক ক্লিকের মাধ্যমে। এর জন্য ফোনে ইন্সটল থাকতে হবে ‘মনের বাড়ি’ নামে একটি অ‍্যাপ।

নাজমুল আলম, সায়েম হুসাইন ও ইকবাল নাজির সুমন মিলে তৈরি করছেন অ‍্যাপটি। এই অ‍্যাপের মাধ‍্যমে সহজেই বাসা খোঁজা যাবে। এছাড়া, বাসা পরিবর্তনের সেবাও মিলবে।

সায়েম হুসাইন টেকশহর ডটকমকে বলেন, তীব্র গরমে বাসা খোঁজার যন্ত্রণা ভোগ করে অবশেষে অনলাইনে বিভিন্ন ফেইসবুক গ্রুপ এবং সাইটে খোঁজার চেষ্টা করি। কিন্তু অনলাইনে পাওয়া তথ্য থেকে বাস্তব চেহারার মিল খুব কমই পাওয়া যেত। সেই সঙ্গে নতুন কোন জায়গায় অপরিচিত একজনের সাথে যোগাযোগ করে বাসা দেখতে যাওয়ার সময় মনের ভেতর কিছুটা ভয় কাজ করত। তখন থেকেই মূলত এই সমস্যাটার সমাধান নিয়ে কিছু করার তাগিদ জন্ম নেয়। সেই ভাবনা থেকেই অ‍্যাপটি তৈরি করা।

এক নজরে অ‍্যাপের ফিচার সমূহ

এলাকার নাম লিখে সার্চ করলে এলাকা অনুযায়ী যে বাসাগুলো ভাড়া পাওয়া যাবে তা ম্যাপে পিন করে দেখা যাবে। পিনের উপর ক্লিক করলে বিস্তারিত তথ্য দেখা যাবে।

‘মনের বাড়ি’ অ‍্যাপে বাসার তথ‍্যগুলো নিজস্ব কর্মী দ্বারা সংগৃহীত ও ভেরিফাইড। কাজেই প্রতারিত হওয়ার আশংকা নেই।

প্রত্যেকটা অ্যাপার্টমেন্টের অসংখ্য ছবি এবং ভিডিও দেয়া আছে। সেই সঙ্গে ব্যবহারকারীদের সিদ্ধান্ত নেওয়ার সুবিধার্থে যত ধরনের তথ্য প্রয়োজন হতে পারে তার প্রায় সবই দেওয়া আছে।

অসংখ্য ভেরিফাইড বাসা থেকে কোনো একটা পছন্দ হলে অ‍্যাপের মাধ‍্যমে পরিদর্শন করার জন্য অনুরোধ পাঠানো যাবে। তারপর মনের বাড়ি কর্মী তার সঙ্গে যোগাযোগ করে বাসা দেখিয়ে আনবে।

বাসা বদলের জন্য ট্রাক, পিকআপ কিংবা ভ্যান খুঁজতে গিয়ে অনেক ধকল যায়। এই অ‍্যাপের মাধ‍্যমে সেগুলোও এড়ানো যাবে।

এই ঠিকানা থেকে অ‍্যাপটি বিনামূল‍্যে ডাউনলোড করে ব‍্যবহার করা যাবে।

*

*

আরও পড়ুন