সাইবার নিরাপত্তা বিষয়ে গণমাধ্যমকর্মীদের প্রশিক্ষণ জরুরি

cyber-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সাইবার নিরাপত্তা বিষয়ে গণমাধ্যমকর্মীদের সচেতনতা প্রয়োজন। এ জন্য সবার আগে গণমাধ্যমকর্মীদের প্রশিক্ষণ জরুরি বলে মন্তব্য করেছেন, সাইবার সিকিউরিটি ফোরামের কো-ফাউন্ডার আজিম ইউ হক।

শনিবার অনলাইন গণমাধ্যম ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম ও সাপ্তাহিক এই সময় এর কার্যালয়ের সেমিনার কক্ষে এক কর্মশালার আয়োজন করা হয়।

সেখানে সিকিউরিটি বিশেষজ্ঞ আজিম ইউ হক বলেন, সাংবাদিকরা বিষয়টি সম্পর্কে যত বেশি স্পষ্টভাবে জানবেন তত বেশি সহজভাবে জনসাধারণের কাছে বার্তাটি পৌঁছে দিতে পারবেন।

তিনি আরও বলেন, দেশে এখন সাত কোটি ইন্টারনেট ব্যবহারকারী। গ্রাম-গঞ্জের মানুষও এখন ইন্টারনেটে যু্ক্ত হচ্ছেন। এই বিপুলসংখ্যক মানুষকে সচেতন করতে না পারলে চলমান ডিজিটাল যুগ বড় এক সমস্যার মধ্যে পড়বে।

আইসিটি সাংবাদিকদের সাইবার সিকিউরিটি নিয়ে নিয়মিত কর্মশালার আহবানও জানান তিনি।

ঢাকাটাইমস ও সাপ্তাহিক এই সময়ের সাংবাদিকদের বেসিস আইসিটি প্রশিক্ষণের  চতুর্থ দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রতিষ্ঠান দুটির রিপোটিং, বার্তা, ডিজিটাল মার্কেটিং, সার্কুলেশন ও আইটি বিভাগের কর্মীরা অংশ নেন।

এর আগে গত মাসে ‘ওয়েবসাইট ডেভেলপমেন্ট ও মেনটেইনেন্স’ ও ‘তথ্য অধিকার আইন ও ডিজিটাল মার্কেটিং’ নিয়ে তিন দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন