টেকশহর স্মার্টফোন মেলায় পাওয়া যাচ্ছে যেসব ট্যাবলেট

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাজারে কিছুটা মন্দা চললেও ট্যাবলেট নিয়ে ক্রেতাদের উৎসাহ একেবারেই শেষ হয়নি। বেশ কিছু কোম্পানি তাদের ট্যাবলেটগুলো নিয়ে হাজির হয়েছে স্মার্টফোন ও ট্যাব মেলার স্টলগুলোতে।

দেশীয় কোম্পানি সিম্ফোনি মেলায় এনেছে দুটি ট্যাবলেট। এর মধ্যে আছে সিমট্যাব ৬০। স্বল্পবাজেটের এ ডিভাইসটিতে দেয়া হয়েছে ৮ ইঞ্চি আইপিএস ডিসপ্লে, ১ দশমিক ৩ গিগাহার্জ গতির কোয়াডকোর প্রসেসর, ২ গিগাবাইট র‌্যাম আর ১৬ গিগাবাইট স্টোরেজ। অপারেটিং সিস্টেম আছে অ্য়ান্ড্রয়েড ৭ নুগ্য়াট। ব্যাটারি আছে ৪২০০ এমএএইচ। মেলা উপলক্ষ্যে পাওয়া যাচ্ছে ৯ হাজার ১৫ টাকায়।

হুয়াওয়েও হাজির হয়েছে দুটি মডেলের ট‌্যাবলেট নিয়ে। এর মধ্যে আছে হুয়াওয়ে ট্যাব টি৩। বড়সড় ৯ দশমিক ৬ ইঞ্চি এইচডি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর, ২ গিগাবাইট র‌্যাম আর ১৬ গিগাবাইট স্টোরেজের ট্যাবটির ডিজাইন চোখে পড়ার মত। দাম রাখা হচ্ছে মেলা উপলক্ষ্যে ১৮ হাজার ১৯০ টাকা, সঙ্গে দেয়া হবে ফ্লিপ কভার বিনামূল্যে।

লেনোভো ট্যাবলেট আর ল্যাপটপের মাঝামাঝি ডিভাইস ইয়োগা ট্যাব ২ নিয়ে এসেছে। ইন্টেল প্রসেসর, ২ গিগাবাইট র‌্যাম আর ৩২ গিগাবাইট স্টোরেজ সমৃদ্ধ ডিভাইসটির অপারেটিং সিস্টেম উইন্ডোজ। ট্যাবলেট হিসেবে ব্যবহারের পাশাপাশি ম্যাগনেটিক কিবোর্ড যুক্ত করে ল্যাপটপের মত ব্যবহার করা যাবে। দীর্ঘ ব্যাটারি লাইফের জন্য আছে ৯৬০০ এমএএইচ ব্যাটারি। পাওয়া যাচ্ছে মেলায় ৩৫ হাজার ৫০০ টাকায়।

ট্যাবলেট বাজার জনপ্রিয় করার পেছনে থাকা অ্য়াপলের আইপ্যাডও পাওয়া যাচ্ছে মেলায়। আইপ্যাড প্রো ১২ দশমিক ৩ ইঞ্চি মডেলের ১২৮ গিগাবাইট স্টোরেজ আর ফোরজি সিম ব্যবহারের সুবিধা সম্বলিত মডেলটি মেলায় পাওয়া যাচ্ছে ৬০ হাজার টাকায়।

এস এম তাহমিদ

*

*

আরও পড়ুন