Techno Header Top and Before feature image

দ্বিতীয় দিনের টেকশহর স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : দ্বিতীয় দিনের টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকেই দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত করা হয়েছে।

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সকাল  থেকেই ক্রেতা-দর্শনার্থীদের ভিড় চোখে পড়োর মতো। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বলছেন, দুপুরের আগে এবং জুম্মার নামাজের পর থেকে  রাত পর্যন্ত বরাবরের মতোই ব্যাপক ভীড় হবে বলে ধারণা করছেন।

রাজধানীর আগারগাঁয়ের বঙ্গবন্ধু আন্তর্জাাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিন দিনের মেলা শেষ হবে শনিবার। প্রথম দিনে সন্তোষজনক বেচাবিক্রি করতে পেরেছে ব্র্যান্ডগুলো।

বিভিন্ন ছাড়-অফার আর উপহার দিয়ে মেলা জমিয়ে রেখেছে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান। রয়েছে স্ক্র্যাচ কার্ডে নানা রকম পুরস্কার।

এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। মেলায় স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রোসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। এছাড়াও প্রথমবারের মতো মেলায় বিক্রি হচ্ছে অ্যাপলের আইফোন ও আইপ্যাড।

ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হয়েছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও।

মেলার সমন্বয়কারী ও এক্সপো মেকারের পরিচালক আমিরুল ইসলাম  বলেন, স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দশম প্রদর্শনী। মেলায় দর্শনার্থীদের আনাগোনা বাড়ছে। এবারের মেলায় বেশকিছু নতুন ও জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড অংশ নিয়েছে।

মিরপুর থেকে মেলায় এসে স্মার্টফোন কিনেছেন হাসান আব্দুলাহ। তিনি বলেন, কিছুদিন হল একটি স্মার্টফোন কিনবো ভাবছিলাম। আজ কিনলাম। মূল্যছাড়ও পেয়েছি।

মেলায় থাকছে প্ল্যাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন দুটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন চারটি। এ ছাড়াও চারটি প্যাভিলিয়ন ও ছয়টি স্টল থাকছে। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রাখছে ব্র্যান্ডগুলো।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজে এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহর ডটকমে পাওয়া যাবে।

এছাড়াও, প্রতিদিনের আপডেট পাওয়া যাবে মেলার ইভেন্ট পেইজে

পেইজে ইতিমধ্যে ‘স্মার্ট ওয়ারিওর কুইজ’ কনটেস্ট শুরু হয়েছে। এতে বিজয়ীরা পাবেন আকর্ষণীয় পুরস্কার।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য মেলাটি উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। টিকিট থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীর চিকিৎসায় দান করা হবে।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন