Techno Header Top and Before feature image

জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের রেজিস্ট্রেশন শুরু

Olympiad-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের (আইজেএসও) বাংলাদেশ দল নির্বাচনের লক্ষ্যে দেশব্যাপী শুরু হয়েছে জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের (বিডিজেএসও) কার্যক্রম। দেশের আটটি শহরে চলছে আঞ্চলিক পর্বের রেজিস্ট্রেশন।

এবার আইজেএসও এর ১৫তম আসরটি বসবে আফ্রিকান দেশ বতসোয়ানায়।

অলিম্পিয়াডটি অনুষ্ঠিত হবে তিনটি বিভাগে— জুনিয়র (ষষ্ঠ থেকে অষ্টম), সেকেন্ডারি (নবম ও দশম) ও বিশেষ (একাদশ ও দ্বাদশ)। ‘আগে এলে আগে পাবে’ ভিত্তিতে নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থী রেজিস্ট্রেশনের সুযোগ পাবে।

রেজিস্ট্রেশনের জন্য ঢাকা অঞ্চলে যোগাযোগ করার ঠিকানা- শেলটেক নিরিবিলি (২য় তলা), ২১০/২ এলিফেন্ট রোড, ঢাকা, মোবাইল: ০১৮১১২০৮৯৬৬।

চট্টগ্রাম অঞ্চলের জন্য রেজিস্ট্রেশন করার ঠিকানা- বাংলাদেশ শিশু একাডেমী, হিল ভিউ রেসিডেন্সিয়াল এরিয়া, পাঁচলাইশ, চট্টগ্রাম। মোবাইল: ০১৫২১৩২৮৮৪২।

খুলনা অঞ্চলের জন্য- সানশাইন এডুকেশন কেয়ার, ১৪ পুলিশ লাইন পূর্ব গলি, খুলনা,মোবাইল: ০১৬১০১৩৫৭৯০

রাজশাহী অঞ্চলে রেজিস্ট্রেশনের ঠিকানা- রাজশাহী হাতেম ফাউন্ডেশান পাঠাগার, মহিষবাথান, (হড়গ্রাম বাজার সংলগ্ন) রাজপাড়া,রাজশাহী, মোবাইল: ০১৭১৬ ১৯৪ ৪৭১

রেজিস্ট্রেশনের জন্য বরিশাল অঞ্চলে যোগাযোগ করতে হবে- ডি ডব্লিও এফ নার্সিং কলেজ, সি এন্ড বি রোড, বরিশাল, মোবাইল:০১৬৭১৬৩৯১৬১।

সিলেট অঞ্চলের জন্য রেজিস্ট্রেশন করার ঠিকানা- বিজ্ঞানের জন্য ভালোবাসা টেন্ট, অর্জুনতলা,শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মোবাইল: ০১৬১৪৩৩৩০২৪।

দিনাজপুর অঞ্চলে রেজিস্ট্রেশন করতে হবে- দিনাজপুর ম্যাথ ক্লাবে। সদর হাসপাতাল মোড়, গুলকুঠি রোড, দিনাজপুর, মোবাইল: ০১৭০১৪৮৯৮১৮।

নেত্রকোনায় রেজিস্ট্রেশন করতে হবে- নেত্রকোনা সিটি কলেজে,  মোক্তারপাড়া। মোবাইল: ০১৭৮৫৬৭২০১৫।

এর বাইরে অনলাইনেও একটি ই-অলিম্পিয়াডের আয়োজন করা হবে। ই-অলিম্পিয়াডটি সবার জন্যই উন্মুক্ত থাকবে।

আঞ্চলিক পর্বের বিজয়ীদের নিয়ে আগস্ট মাসের প্রথম সপ্তাহে ঢাকায় হবে বিডিজেএসও-এর জাতীয় পর্বের আয়োজন করা হবে। জাতীয় পর্বের বাছাইকৃতরা অংশ নেবে ৪র্থ বিডিজেএসও ক্যাম্পে। সেখান থেকে বতসোয়ানায় যাওয়ার জন্য ৬ সদস্যের বাংলাদেশ আইজেএসও দল নির্বাচন করা হবে।

এই আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত হয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক।  অলিম্পিয়াডের বিস্তারিত তথ্য এবং প্রস্তুতির নির্দেশনা পাওয়া যাবে এই ঠিকানায়

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন