ইন্টেলের সিইও হচ্ছেন গুগল ক্লাউডের প্রধান!

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গত মাসে ব্রায়ান ক্রেজনিকে ইন্টেলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদ হারাতে হয়েছে। এরপর নতুন সিইও খোঁজ শুরু করে প্রতিষ্ঠানটি।

ধারণা করা হচ্ছে, ইন্টেলের নতুন সিইও হতে যাচ্ছেন গুগলের ক্লাউড বিভাগের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) ডায়ান ব্রায়ান্ট।

ইতোমধ্যে ডায়ান ব্রায়ান্ট গুগল ছেড়েছেন। তাই প্রযুক্তি দুনিয়াতে গুজন চলছে তিনিই ইন্টেলের পরবর্তী সিইও হতে যাচ্ছেন। তবে তিনি যে ইন্টেলে যোগ দেবেন এ সম্পর্কে নিশ্চিত করে কোন তথ্য জানায়নি।

২০১৭ সালে গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেটে ক্লাউড বিভাগের সিওও হিসেবে যোগ দিয়েছিল জায়ান। গুগলের পক্ষ থেকে বিবৃতি জানানো হয়, ডায়ান ব্রায়ান্ট গুগলের জন্য দারুণ কাজ করেছেন। তার এই অবদানের জন্য কৃতজ্ঞ প্রকাশ করছি। এছাড়া পরবর্তী পদক্ষেপে তার জন্য শুভকামনা।

উল্লেখ্য, ইন্টেলের একজন নারী কর্মীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন ক্রেজনিক। তাও সেই নারীর সম্মতিতে। তবে ইন্টেলের নীতিমালায় বলা আছে, কোনো ঊর্ধ্বতন কর্মকর্তা সহকর্মীদের সঙ্গে সম্পর্কে জড়াতে পারবেন না। আর এই নীতিমালা ভঙ্গের কারণে ক্রেজনিককে পদ ছাড়তে হয়েছিল।

বর্তমানে ক্রেজনিকের স্থানে প্রধান নির্বাহীর দায়িত্ব দেওয়া হয়েছে ইন্টেলের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) রবার্ট সোয়ানকে।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন