Techno Header Top and Before feature image

দেশের প্রথম স্পেস ইনোভেশন সামিট ২১ জুলাই

lspace-log-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মহাকাশ বিজ্ঞান, ছোট স্যাটেলাইট বানানোর দক্ষতা বৃদ্ধিকে উৎসাহিত করার উদ্দেশে দেশে প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে ‘স্পেস ইনোভেশন সামিট’।

আগামী ২১ জুলাই ঢাকার কে আই বি মিলানায়তনে অনুষ্ঠিতব্য দিনব্যাপী এই সামিটে একটি ওয়ার্কশপ ও সাতটি টেকনিক্যাল সেমিনারের আয়োজন করা হয়েছে। এছাড়াও, সামিটে থাকছে মহাকাশে গবেষণা করার যন্ত্রিপাতি নিয়ে একটি প্রদর্শনী।

দিনব্যাপী এই সামিটে দেশ-বিদেশের প্রায় ১৮ জন স্পিকার বক্তব্য রাখবেন।স্পিকারদের মধ্যে রয়েছেন, মেক্স গ্রুপের প্রধান ইঞ্জি. গোলাম মোহাম্মদ আলমগির, নাসার সাবেক সিস্টেম অ্যাডমিন আজাদুল হক ও এম আই টি জিরো ল্যাবের প্রধান মিজানুল চৌধুরীসহ আরও অনেকে।

সামিটে ৩০ জনকে নিয়ে ন্যানো স্যাটেলাইটের (ক্যান স্যাট) উপর হাতে কলমে একটি ওয়ার্কশপ করানো হবে। এটি পরিচালনা করবে ব্রাক অন্বেষা টিম। দিনব্যাপী ওয়ার্কশপ শেষে ক্যান স্যাট টি ২০০ ফিট উপর থেকে প্যারাসুটের মাধ্যমে ভূমিতে নামানোর সময় গ্রাউন্ড স্টেশন থেকে বিভিন্ন ডেটা নেওয়া হবে।

ওয়ার্কশপ  ও সেমিনারে অংশগ্রহণের জন্য ক্লিক করতে হবে এই ঠিকানায়।

আয়োজক বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রধান আরিফুল হাসান অপু বলেন, আমরা চাই স্পেস টেকনোলোজি নিয়ে দেশের তরুণদের উৎসাহিত করতে, এই কার্যক্রম সামনেও অব্যাহত থাকবে।

স্পেস ইনোভেশন সামিটের টাইটেল স্পন্সর হিসেবে আছে মেক্স গ্রুপ ও প্লাটিনাম স্পন্সর বেবিলন রিসোর্স।

আনিকা জীনাত

*

*