খেলা জিতেছে বেলজিয়াম, মন কেড়েছে জাপান

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গোলশূন্য প্রথমার্ধ কাটিয়ে দ্বিতীয়ার্ধে ফিরেই জাপানের  প্গোরথম গোল ৪৮ মিনিটে। চার মিনিট পর ৫২ মিনিটে আরও একটি গোল। ঘুণাক্ষরেও কেউ ভাবতে পারেননি পরপর দুটি গোল হজম করেও বেলজিয়াম ঘুরে দাঁড়াবে।

শেষের ৪৫ মিনিটে দুই দলই উপহার দিয়েছে বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনাপূর্ণ একটি ম্যাচ। শেষ পর্যন্ত ৯৪ মিনিটে বেলজিয়ামের কাছে ৩-২ গোলে হেরে বিদায় নিয়েছে জাপান।

হারজিতের ঊর্ধ্বে দুটি দলেরই পরিচ্ছন্ন খেলা মন জিতেছে দর্শকদের।

এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ফুটবল যেভাবে খেলা উচিত সেভাবেই খেলা হয়েছে। কোনো ডাইভ নেই, মাঠে গড়াগড়ি নেই, রেফারির সঙ্গে তর্কও নেই। ওয়েল ডান।

মিডফিল্ডার টাকাশি ইনুইয়ের ছবি দিয়ে ফিফা ওয়ার্ল্ডকাপের অফিশিয়াল টুইটার পেইজ থেকেও পোস্ট করা হয়েছে। সেখানে ওয়ার্ল্ডকাপ টুর্নামেন্টে তার অবদানের জন্য তাকে ধন্যবাদ জানানো হয়।

Japan-techshohor

ফেইসবুকে এক ব্যবহারকারী লিখেছেন, নিউজ ফিড খুললেই শুধু সমালোচনা ও মুখ খারাপ করা কথাবার্তা চোখে পড়ে। সর্বশেষ কবে সোশ্যাল মিডিয়ায় এতো বেশি সংখ্যক বার ‘ধন্যবাদ’ শব্দটি দেখেছি তা মনে নেই। ধন্যবাদ জাপান! তোমরা অসাধারণ ছিলে।

japaness-dressing-room-techshohor

ফিফার জেনারেল কোঅর্ডিনেটর প্রিসিলা জানসিনস টুইটারে একটি ছবি দিয়ে লিখেছেন, ৯৪ মিনিটের মাথায় হেরে যাওয়ার পর জাপানিজ দলের ড্রেসিং রুম। তারা স্টেডিয়ামে দর্শকদেরকে ধন্যবাদ জানিয়েছে, বেঞ্চ ও ড্রেসিংরুম পরিস্কার করেছে ও মিডিয়ার সঙ্গে কথা বলেছে। রাশিয়ান ভাষায় তারা থ্যাঙ্ক্যু নোটও লিখেছে। সবগুলো দলের জন্য কি অসাধারণ দৃষ্টান্ত!

জাপানি দর্শকদের পরিস্কার অভিযানও সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মন ছুঁয়েছে। এক টুইটার ব্যবহারকারী লেখেন, বেলজিয়ামের কাছে শেষ মুহূর্তে হারার পর তারা ভগ্ন হৃদয়ে স্টেডিয়ামে ফেলে রাখা আবর্জনা পরিস্কার করে। জাপানি ভক্তরা আসলেই অনন্য।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন