Samsung IM Campaign_Oct’20

চুয়েটে বসছে মেশিন লার্নিং এবং রোবোটিক্স সেমিনার

Evaly in News page (Banner-2)
টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : প্রযুক্তি বিপ্লবের এই যুগে এগিয়ে থাকতে কৃত্রিম বুদ্ধিমত্তা, মেশিন লার্নিং এবং রোবোটিক্সে দক্ষতা থাকা দরকার।
উন্নত বিশ্বে এই প্রযুক্তি নিয়ে অনেক গবেষণা হচ্ছে। কিন্তু বাংলাদেশ এই খাতে পিছিয়ে আছে। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সেমিনারের আয়োজন করেছে বাংলাদেশ রোবোটিক্স ফাউন্ডেশন।
১৫ জুলাই চট্টগ্রাম প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (চুয়েট)  ‘কৃত্রিম বুদ্ধিমত্তা, মেশিন লার্নিং এবং রোবোটিক্স ‘ শীর্ষক সেমিনার আয়োজন করা হচ্ছে। এতে নতুনদের সামনে রোবটিক্স ও মেশিন লার্নিং সম্পর্কে তুলে ধরা হবে। খাতটিতে ভালো করারও নানা পরামর্শ দেয়া হবে সেমিনারে।
বাংলাদেশ রোবোটিক্স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. হাফিজুল ইমরান বলেন, নতুন প্রযুক্তি নিয়ে গবেষণা না করা হলে বাংলাদেশ অদূর ভবিষ্যতে অনেক পিছিয়ে পড়বে। তাই বাংলাদেশ রোবোটিক্স ফাউন্ডেশনের উদ্যোগে সারা বাংলাদেশে এ ধরণের প্রোগ্রামের মাধ্যমে নতুন প্রযুক্তির সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দিতে চায়।
অনুষ্ঠানে বক্তা হিসেবে থাকবেন চুয়টের উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল আলম, অধ‍্যাপক কৌশিক দেব এবং কম্পিউটার বিভাগের প্রধান অধ‍্যাপক ড. মোহাম্মদ শামসুল আরেফিন।
এই আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে তথ‍্যপ্রযুক্তির সংবাদ মাধ‍্যম টেকশহর ডটকম। সহযোগীতায় রয়েছে বিডি স্পিডিটেক। বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়
তুসিন আহমেদ

২ টি মতামত

*

*

আরও পড়ুন