ফিফার ডিজিটাল প্ল্যাটফর্মে রুশদের আগ্রহই বেশি

fifa-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওয়ার্ল্ডকাপ শুরু হওয়ার পর থেকেই ফিফার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলোতে ব্যবহারকারীদের আনাগোনা বহু গুণে বেড়ে গেছে।

টুর্নামেন্টের শুরু থেকে এ পর্যন্ত এক কোটি ব্যবহারকারী ফিফার ফেইসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, ভিকন্ট্যাক্টে ও উইবো পেইজে যুক্ত হয়েছেন। রাশিয়ান ফেইসবুক হিসেবে পরিচিত শুধু ভিকন্ট্যাক্টেই যুক্ত হয়েছেন ১০ লাখের বেশি ফলোয়ার। ওয়ার্ল্ডকাপের ম্যাচগুলোর হাইলাইটস ও প্লেয়ারদের ব্যাপারে আরও বিস্তারিত জানতেই সোশ্যাল মিডিয়াতে ফিফার অফিশিয়াল পেইজগুলোতে ভক্তরা হুমড়ি খেয়ে পড়ছেন।

র‍্যাঙ্কিংয়ের দিক দিয়ে বিশ্বের ১২৮টি দেশে ফিফা অ্যাপটির অবস্থান শীর্ষে। এখন পর্যন্ত ফিফা ডটকমে ও ফিফা অ্যাপে ভিজিটরের সংখ্যা ১৩ কোটি। এর মধ্যে স্বাগতিক দেশ রাশিয়ার ভক্তরাই ফিফার ডিজিটাল প্ল্যাটফর্মগুলোতে সবচেয়ে বেশি সময় কাটাচ্ছে। ফুটবল সম্পর্কে বিস্তারিত খবর ও তথ্য জানতে গড়ে তারা ব্যয় করছে ৪০ মিনিট।

এছাড়াও, ফিফার ডিজিটাল প্ল্যাটফর্মগুলো থেকে ইতোমধ্যে ভক্তদের করা এক লাখ প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে। খেলায় অংশ নেওয়া ৩২ টি দলের ওপর রিপোর্ট তৈরি করা, তাদের অ্যাকশন কাছ থেকে দেখানো, ১৬ টি ভাষায় ফিফার টুইটার পেইজ ফলো করার অপশন এসবই হচ্ছে ফিফার ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যবহারকারীদের আনাগোনা বাড়ানোর কৌশল।

গল্পের ছলে ভিজুয়াল স্টোরি তৈরি, আকর্ষণীয়ভাবে ম্যাচ রিপোর্ট উপস্থাপন করা এবং আন্তর্জাতিক সাঙ্কেতিক ভাষার ব্যবহার আরও বেশি সংখ্যক ফুটবল ভক্তকে সোশ্যাল মিডিয়ায় ফিফার অনুসারী হতে আগ্রহী করেছে।

এনকা ডটকম অবলম্বনে আনিকা জীনাত

*

*

আরও পড়ুন