Techno Header Top and Before feature image

ক্রিকেটকে দুর্নীতি মুক্ত রাখতে আইসিসির অ্যাপ চালু

ICC-app-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্রিকেটারদেরকে দুর্নীতি থেকে দূরে রাখতে বিশেষ একটি অ্যাপ তৈরি করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

দুর্নীতি বা ডোপিং নিয়ে যেকোনো সমস্যা বা তথ্য জানতে ক্রিকেটাররা অ্যাপটির সহায়তা নিতে পারবেন। প্রতিটি ফরম্যাটের খেলোয়াড়, কোচ, ফিজিও, কর্মকর্তা ও খেলা সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য তৈরি করা হয়েছে অ্যাপটি।

কোনো জুয়াড়ির কাছ থেকে লোভনীয় প্রস্তাব পেলে বা মাদক নেওয়ার বিষয়ে কারও প্রতি সন্দেহ দেখা দিলে অ্যাপটির মাধ্যমে আইসিসির কাছে রিপোর্ট করা যাবে।

বছরের শুরুতে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব ১৯ ক্রিকেটে অ্যাপটি পরীক্ষামূলকভাবে উন্মোচন করা হয়। ধীরে ধীরে এতে ফিচার, ভিডিও, কনটেন্ট ও ছবি আপলোডের সুবিধা যুক্ত করা হবে।

আইসিসির চিফ এক্সিকিউটিভ ডেভিড রিচার্ডসন জানিয়েছেন, অ্যাপটি তাদের উদ্দেশ্য পূরণে বেশ সহায়ক হবে। সবাইকে একসঙ্গে প্রাথমিক বিষয়গুলো নিয়ে ধারণা দেওয়া, ঝুঁকির বিষয়ে সচেতনতা তৈরিতে অ্যাপটি সহায়তা করবে।

ভারতের সাবেক খেলোয়াড় রাহুল দ্রাবিড়ের মতে, অ্যাপটির ব্যবহার ক্রিকেটকে পরিছন্ন রাখবে। তাই সব খেলোয়াড়কে অ্যাপটি ডাউনলোড করে বিভিন্ন তথ্য জেনে নেওয়ার অনুরোধ জানান তিনি।

গ্যাজেটস নাউ অবলম্বনে আনিকা জীনাত

*

*

আরও পড়ুন