অপ্পোর ডিজাইন এতো জনপ্রিয়?

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রায় ৫৮ শতাংশ মানুষ পছন্দ করেছেন অপ্পো ফাইন্ড এক্স। তার অনবদ্য ডিজাইন মন কেড়েছে।

জিএসএমএরিনার চালানো এক জরিপে অংশ নেয়া অধিকাংশ মানুষ এমন মত দিয়েছেন। মাত্র ১৬ শতাংশ বলেছেন, তাদের ডিজাইনটি ভালো লাগেনি। ভোট দিয়েছেন এশিয়া, ইউরোপ আর যুক্তরাষ্ট্রের মানুষ।

বড়সড় বেজেলহীন ডিসপ্লে তৈরির জন্য সব স্মার্টফোন নির্মাতারাই প্রতিযোগীতা করছে। তবে কেউই ডিসপ্লের নিচে বড় বেজেল বা ওপরে কাটা নচ না দিয়ে তা করতে পারছেন না। অপ্পো তা করেছে নতুন ফ্ল্যাগশিপ ফাইন্ড এক্স ফোনে।

অবশ্য এমন ডিজাইন করতে গিয়ে তাদের ক্যামেরা সরাতে হয়েছে। ডিসপ্লের ওপরের পুরো অংশই স্লাইড করে বেরিয়ে পড়ে অপ্পোর নতুন এ ফোনের, সামনের ও পেছনের দুটি ক্যামেরা আর ফেইস স্ক্যান করার হার্ডওয়্যার, সবকিছুই আছে এই স্লাইডিং অংশে।

তবে এর ফলে ফোনটি হারিয়েছে পানি ও ধূলা প্রতিরোধ করার ক্ষমতা, দীর্ঘায়ু আর এমন কি কেইস ব্যবহার করার উপায়ও। ফলে ক্রেতা, ব্যবহারকারী আর বিশেষজ্ঞদের মধ্যে তৈরি হয়েছে মতের পার্থক্য।

ক্যামেরার স্লাইডিং অংশটি একদিন নষ্ট হবে, তা নিশ্চিত। অপ্পো বলছে ৫ বছরেও তা কিছু হবে না। কিন্তু মটর বা তার যন্ত্রাংশ একবার হাত থেকে পড়েই নষ্ট হবে না তারা গ্যারান্টি দিতে পারবে না। অথচ এ ফিচারটির কারণেই অপ্পো ফাইন্ড এক্সে লাগানো যাবে না কেইস। অতএব কেনার সময় তা মাথায় রাখতেই হবে।

জিএসএমএরিনা অবলম্বনে এস এম তাহমিদ

*

*

আরও পড়ুন