এল শাওমির নতুন দুই গ‍্যাজেট

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন দুটি গ‍্যাজেট এনেছে চীনের অ্যাপল খ‍্যাত প্রতিষ্ঠান শাওমি। একটি হলো পোষা প্রাণীর জন্য ফিটনেস ট্র্যাকার ও আরেকটি হলো ক্যামেরাফোন ভিডিও স্ট্যাবিলাইজার গিম্বল।

শাওমি পেটবিট ফিটনেস ট্র্যাকারটি পোষা কুকুর বা বিড়াল পরিধান করতে পারবে। ডিভাইসটির ওজন ২৬ গ্রাম এবং পুরত্বু ৫.০৩×৪.৬×১.৮। ডিভাইসটি পোষা প্রাণীর কতটুকু ক‍্যালরি ব‍্যয় হয়েছে, কোথায় গিয়েছে তার লোকেশনের রিয়েল টাইম তথ‍্য দেবে। ব‍্যবহারকারীরা স্মার্টফোনের মাধ‍্যমে তথ‍্যগুলো দেখে নিতে পারবেন। পানিরোধক সুবিধা থাকায় বৃষ্টিতেও ক্ষতি হবে না ডিভাইসটির। সাদা, সিলভার ও কালো রঙে ডিভাইসটি পাওয়া যাবে ৩০ ডলারে।

শাওমির সাব ব্র্যান্ড মিজিয়ার নতুন গিম্বলটিতে রয়েছে ৫ হাজার মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। ফলে ২০০ গ্রাম ওজনের ডিভাইসটি টানা ১৬ ঘণ্টা ব‍্যাকআপ সুবিধা দেবে। ৩ এক্সিস স্ট্যাবিলাইজেশন ও ৩৬০ ডিগ্রি  অ্যাঙ্গেলে ঘোরানো যাবে ডিভাইসটি।

এটি ব‍্যবহার করে ফোনে ভিডিও করলে দৃশ্য স্থির ভাবে ধরে রাখা ও দৃশ্যপট বদলানোর সময় স্মুথভাবে প্যান করা যাবে। ৪৭৬ গ্রাম ওজনের ডিভাইসটির মূল‍্য ৯৩ মার্কিন ডলার। শনিবার থেকে চীনের ডিভাইসটি বাজারে বিক্রি শুরু হবে।

গ‍্যাজেট নাও অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন