টেলিনর ইয়ুথ ফোরামে বিজয়ী দল এজিএনসিওয়াই

Photo_PR_TY-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেলিনর ইয়ুথ ফোরামের ২০১৭-২০১৮ মেয়াদের কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। গত ৩১ মে ব্যাংককের ডিট্যাক সদর দপ্তরে কর্মসূচীটি শেষ হয়।

এ অনুষ্ঠানে ১২টি দেশের ২৪জন তরুণ তাদের চারটি নতুন সেবা উপস্থাপন করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন নোবেল পিস সেন্টারের নির্বাহী পরিচালক লিভ টোরেস ও টেলিনর গ্রুপের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার ওয়েনচে এগেরুপ।

কাঁচের বোতলে ডিজিটাল বার্তা সেবা উপস্থাপন করে বিজয়ী হয়েছে এজিএনসিওয়াই। বাংলাদেশ ও মিয়ানমারে এই সেবার আরো উন্নয়নে কাজ করার জন্য দলটি ১৫ হাজার মার্কিন ডলার এবং তাদের টেলিনরের মেন্টরের পরামর্শ পাবে। টিম এজিএনসিওয়াই এর মেন্টর ছিলেন গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি।

এই বিষয়ে তিনি বলেন, এই সেবা বাংলাদেশে খুবই কাজে লাগবে, কারণ এখানে যথাযথ পর্যবেক্ষনের অভাবে শ্রমিক অধিকার ভঙ্গের অনেক ঘটনা নজর এড়িয়ে যায়।

গত বছরের টেলিনর ইয়ুথ ফোরামে বাংলাদেশের দুই প্রতিনিধির একজন মিয়া মো খাইং এই দলের একজন মূল সদস্য। সে এখন গ্রামীণফোনে কর্মরত আছে।

জুরিদের কাছে উপস্থাপিত অন্য তিনটি সেবা হচ্ছে ম্যালেরিয়ার মহমারী ঠেকাতে বিগ ডাটার ব্যবহার; অধিকারহীন শিশুদের অনলাইনে জন্মনিবন্ধন এবং চ্যাটবটের মাধ্যমে শিশু কিশোরদের ইন্টারনেট নিরাপত্তা বিষয়ে কাউন্সেলিং করা।

২০১৭ এর ডিসেম্বরে অসলোতে নোবেল শান্তি পুরষ্কার প্রদানের সময় টেলিনর ইযুথ ফোরামের যাত্রা শুরু। এখানে ২৪ জন প্রতিনিধিকে ৪টি দলে ভাগ করে, প্রত্যেক দলকে একটি করে সামাজিক সমস্য সমাধান করতে বলা হয়।

২০১৮-১৯ মেয়াদের টেলিনর ইযুথ ফোরামের জন্য এখন আবেদন গ্রহণ করা হচ্ছে। বিস্তারিত জানতে ভিজিট করতে হবে এই ঠিকানায়

*

*

আরও পড়ুন