Techno Header Top and Before feature image

ভিডিও এডিটের অ্যাপ অ্যাডোবি প্রিমিয়ার ক্লিপ

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবির পাশাপাশি ভিডিওর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। ফোনে ভিডিও করার পরে তা কিছুটা এডিট করলে আরো আকর্ষণীয় হয়ে উঠে। কম্পিউটারের জন্য ভিডিও এডিট করার নানা প্রফেশনাল সফটওয়ার রয়েছে। যা দিয়ে ভালোভাবে ভিডিও তৈরি করা যায়।

তবে কম্পিউটার না থাকলেও অসুবিধা নেই। মোবাইল ফোন দিয়েই এডিটিংয়ের কাজটি চালিয়ে নেয়া যাবে। এ কাজের জন্য চমৎকার একটি সফটওয়্যার হলো ‘অ্যাডোবি প্রিমিয়ার ক্লিপ’।

ছবি এডিট করার সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার ফটোশপের নিমার্তা প্রতিষ্ঠান ‘অ্যাডোবি’ মোবাইল প্লাটফর্মের জন্য অ্যাপটি তৈরি করেছে।

এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচার সমূহ

১. অ্যাপটিতে ফোনের মেমোরির পাশাপাশি গুগল ড্রাইভ কিংবা ক্লাউড স্টোরেজ থেকে ভিডিও বা ছবি  নিয়ে এডিট করা যাবে। এছাড়া, ভিডিও বা ছবি তুলেও এডিট করা যাবে।

২. অ্যাপটিতে স্বয়ংক্রিয়ভাবে ভিডিও এডিট করার সুবিধা রয়েছে। সেক্ষেত্রে ছবি বা ভিডিওগুলো নির্বাচন করে ‘Automatic’ বাটনে ক্লিক করতে হবে। 

৩. অ্যাপটির সাহায্যে ভিডিওতে নানা কালার ফিল্টার যুক্ত করা যাবে। এছাড়া, কতো সময় ধরে ভিডিওটি চলবে অ্যাপটিতে তাও নির্ধারণ করে দেয়া যাবে।

৪. অ্যাপটিতে ব্যাকগ্রাউন্ড মিউজিক যুক্ত করা যাবে। এছাড়া, অ্যাপে বিল্ট ইন কিছু মিউজিক রয়েছে।

৫. ভিডিও তৈরি হয়ে গেলে তা রেন্ডার করা যাবে অ্যাপের উপরে থাকা শেয়ার বাটনে ক্লিক করে।

৬.অ্যাপটির সাহায্যে সরাসরি ইউটিউব, টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও শেয়ার করা যাবে। এছাড়া ফোনের ইন্টারনাল মেমোরিতেও ভিডিওটি সংরক্ষণ করা যাবে।

 গুগল প্লে স্টোর থেকে ৩.৯ রেটিং প্রাপ্ত অ্যাপটি ৫০ লাখের বেশি বার ডাউনলোড করা হয়েছে। এই ঠিকানা থেকে অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

আরো পড়ুন:

*

*

আরও পড়ুন