Techno Header Top and Before feature image

মাইক্রো-ক্রেডিট ব্যবস্থাপনা সফটওয়্যার আনলো 'স্বস্তি'

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের প্রথম পেপারলেস মাইক্রো-ক্রেডিট ব্যবস্থাপনা সফটওয়্যার নিয়ে এসেছে বিডিজবসের অঙ্গ প্রতিষ্ঠান স্বস্তি। সফটওয়্যারটির নাম দেওয়া হয়েছে ‘স্বস্তি-এমএফআই২৪৭’।

ঋণ ও সঞ্চয় পরিচালনাকারী প্রতিষ্ঠানের সার্বিক কার্যক্রম আরও বেশি গতিশীল, দক্ষ ও কার্যকর করার লক্ষ্যে সোমবার একটি চুক্তি করে নাথান এ্যাসোসিয়েটস ও স্বস্তি। বিডিজবস.কম’এর বোর্ডরুমে এই চুক্তি স্বাক্ষর হয়।

এতে স্বস্তি এর পক্ষে ছিলেন সিইও আহমদ ইসলাম মুকসিত, বিডিজবসের সিইও ফাহিম মাশরুর ও সিটিও শোভিত বড়ুয়া।

নাথান এ্যাসোসিয়েটস এর পক্ষে ছিলেন টিমলিডার ফয়সাল হুসেইন, চ্যালেন্জফান্ড ম্যানেজার আরাফাত হোসেন, ডেপুটি ম্যানেজার মোহাইমিন চৌধুরি। এছাড়াও, দুটি প্রতিষ্ঠানেরই উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনাকারী বিভিন্ন এনজিও ও সমবায়  প্রতিষ্ঠান এই অনলাইনভিত্তিক অটোমেটেড ইআরপি সিস্টেমটি ব্যবহার করতে পারবে।

সিস্টেমটির মাধ্যমে মাঠপর্যায়ের কর্মীরা মোবাইল বা ট্যাবের মাধ্যমেই ঋণ বা সঞ্চয়ের কিস্তি আদান-প্রদানের তথ্য সংরক্ষণ করতে পারবেন।

অফলাইন ও অনলাইনে লেনদেন সংক্রান্ত তথ্যাবলী অ্যাপসে একবার এন্ট্রির পরেই এই সিস্টেমে বিভিন্ন রকমের ভাউচারসহ ক্যাশবুক, আয়-ব্যয়ের হিসাব সহ দৈনন্দিন ও মাসিক স্থিতিপত্র তাৎক্ষণিকভাবে মোবাইলে বা ওয়েবে দেখার সুবিধা রয়েছে। আলাদা করে ভাউচার এন্ট্রি করার কোনো প্রয়োজন নাই।

আনিকা জীনাত

৪ টি মতামত

*

*