Techno Header Top and Before feature image

টেলিনর ইয়ুথ ফোরামের ষষ্ঠ আয়োজন শুরু, আবেদন জুলাইয়ের মধ্যে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তরুণদের ক্ষমতায়নের বিশ্ব মঞ্চে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার জন্য তরুণ মেধাবীদের খুঁজে পাওয়ার প্রতিযোগিতা টেলিনর ইয়ুথ ফোরামের ষষ্ঠ আসর শুরু হয়েছে।

সোমবার ‘অসমতা হ্রাসে তরুণদের ক্ষমতায়ন’ স্লোগানে ২০১৮ সালের টেলিনর ইয়ুথ ফোরামের বিশ্ব মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য প্রতিযোগিতার ঘোষণা দেয় মোবাইল অপারেটর গ্রামীণফোনের মাতৃপ্রতিষ্ঠান টেলিনর গ্রুপ।

Evaly in News page (Banner-2)

টেলিনর ইয়ুথ ফোরাম (টিওয়াইএফ) একটি বৈশ্বিক প্ল্যাটফর্ম, যৌথভাবে যা ডিজাইন ও পৃষ্ঠপোষকতায় করে টেলিনর গ্রুপ এবং নোবেল পিস সেন্টার (এনপিসি)।

সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন জানায়, তরুণরাই পারে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে পৃথিবীতে সত্যিকারের পরিবর্তন আনতে, প্রতিষ্ঠান দুটির নিজেদের যৌথ এ বিশ্বাসের ওপরই প্রতিষ্ঠিত হয়েছে টেলিনর ইয়ুথ ফোরাম।

এ বছর টিওয়াইএফ নিরাপদ ইন্টারনেট, ডিজিটাল পরিচয়, সামাজিক উন্নয়নে বিগ ডাটার ব্যবহার এবং নিরাপদ কর্ম পরিবেশ সংক্রান্ত প্রকল্পের মাধ্যমে ‘ব্রাইট মাইন্ডস, রিডিউসিং ইনইকুয়ালিটিজ’ স্লোগানের সার্থকতা দেখতে চায়।

গ্রামীণফোনের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন বলেন, বাংলাদেশ একটি নবীন দেশ এবং এর জনগোষ্ঠিও তরুণ। অর্থাৎ এ দেশে ধারণা সৃষ্টির পাশাপাশি ধারণা বাস্তবায়নের মানুষও আছে। আর এটাই বাংলাদেশে বড় শক্তি। টেলিনর ইয়ুথ ফোরামের শেষ পাঁচ সংস্করণে বাংলাদেশের প্রতিনিধিরা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে সামাজিক সমস্যার সমধানে লক্ষ্য অর্জনে বড় ভূমিকা রেখেছ। আমাদের বিশ্বাস এ বছরও তার কোন ব্যতিক্রম হবে না।

২০ থেকে ২৮ বছর বয়সী তরুণ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী, শিক্ষক, পেশাজীবি, উদ্যোক্তা এবং উদ্ভাবকরা আগামী ৮ থেকে ১০ ডিসেম্বর নরওয়ের অসলোতে অনুষ্ঠিতব্য টিওয়াইএফ- এ আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

আবেদনকারীদের মধ্য থেকে বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে চূড়ান্ত পর্বের জন্য ২ জনকে বাছাই করা হবে। বাংলাদেশ থেকে নির্বাচিত প্রতিনিধিরা অসলো এবং ব্যাংককের অনুষ্ঠানসহ বছরজুড়েই তাদের জন্য নির্ধারিত দলের সাথে কাজ করবে।

জরুরি সব সামাজিক সমস্যা সমাধানে ডিজিটাল সেবা তৈরিতে বছরজুড়েই তারা কাজ করবে।তাদের কাজ চূড়ান্ত বিচারে বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় সহায়তা করবে।

এ বছর বাংলাদেশ ,ডেনমার্ক, মালয়শিয়া, মিয়ানমার, নরওয়ে, পাকিস্তান সুইডেন এবং থাইল্যান্ডের প্রতিনিধিরা আগামী ৮ থেকে ১১ ডিসেম্বর নরওয়ের রাজধানী অসলোতে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে অংশ নেবেন।

অনুষ্ঠানে গ্রামীণফোনের ভারপ্রাপ্ত প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দ তানভির হোসেন এবং হেড অফ কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশে টিওয়াইএফে এই লিঙ্কের মাধ্যমে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে আবেদন করতে পারবেন।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন