গেইমিং স্মার্টওয়াচ নিয়ে কাজ করছে হুয়াওয়ে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: গেইমিং ল্যাপটপ ও স্মার্টফোনের পর হুয়াওয়ে এবার বাজারে আনতে যাচ্ছে গেইমিং স্মার্টওয়াচ। ইতোমধ্যে গেইমিং স্মার্টওয়াচ নিয়ে তারা গবেষণাও শুরু করেছে।

সম্প্রতি স্মার্টওয়াচের বেশ কিছু হার্ডওয়্য়ার প্রযুক্তি প্যাটেন্ট করেছে তারা। সে অনুযায়ী ধারণা করা হচ্ছে, সরাসরি ঘড়িতেই যেন গেইম খেলা যায় তা নিয়ে কাজ করছে হুয়াওয়ে।

এখনকার স্মার্টওয়াচগুলো সহজেই ছোটখাট গেইম চালাতে পারে। তবে ছোট ডিসপ্লের স্ক্রিনে টাচ করে গেইম খেলাটা বেশ কষ্টকর। সেজন্য ঘড়ির ব্যান্ডেই যাতে টাচ, সোয়াইপ ও ট্যাপ করে গেইমের চরিত্র নিয়ন্ত্রণ করা যায়, সে প্রযুক্তি প্যাটেন্ট করেছে হুয়াওয়ে।

তবে শেষ পর্যন্ত গেইমিং স্মার্টওয়াচটি বাজারে আসবে কিনা তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। ব্যবহারকারীরা ঘড়িতে গেইম খেলতে আদৌ উৎসাহী কিনা তা নিশ্চিত করে বলা কঠিন। তবে ঘড়ির ব্যান্ড দিয়েই যদি গেইম নিয়ন্ত্রণ করা যায় তাহলে ব্যবহারের ক্ষেত্রে আরও বেশি সুবিধা পাওয়া যাবে।

স্মার্টওয়াচের বাজার কখনোই তেমন চাঙ্গা ছিল না। নির্মাতারাও উৎসাহ হারিয়ে ফেলছেন। ফলে নতুন কিছু নিয়ে হাজির হতেই গেইমিং স্মার্টওয়াচ নিয়ে গবেষণা করছে হুয়াওয়ে।

Techshohor Youtube

ইউবারগিজমো অবলম্বনে এস এম তাহমিদ

*

*

আরও পড়ুন