সিটিও টেক সামিট শুরু শুক্রবার

CTO-Forum-Techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সিটিও টেকসামিট’।

সিটিও ফোরাম বাংলাদেশের আয়োজনে আগামী শুক্রবার শুরু হবে সামিট, চলবে শনিবার পর্যন্ত।

রাজধানীর ধানমন্ডির ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের মিলনায়তন ৭১-এ বসবে এই আয়োজন। দেশের সকল প্রযুক্তি কর্মকর্তা, তথ্যপ্রযুক্তিবিদ, সরকারের নীতিনির্ধারক, গবেষক ও শিক্ষার্থীরা টেক সামিটটিতে অংশ নেবেন।

Evaly in News page (Banner-2)

এ  উপলক্ষে শনিবার ঢাকার ধানমন্ডি ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার, ফোরামের সাধারণ সম্পাদক ড.ইজাজুল হক, সহ-সভাপতি দেবদুলাল রায়, যুগ্ম সম্পাদক আরফি এলাহি মানিক, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, নির্বাহী সদস্য আজিম ইউ হক, নির্বাহী সদস্য মো. নুরুল ইসলাম মজুমদার, ফেলো মেম্বার গোপাল চন্দ্র গুহ রায় ও ‘সিটিও টেকসামিট – ২০১৮’ এর সমন্বয়ক তাহের আহমেদ চৌধুরী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের সিটিওরা আরও কিভাবে একে অন্যের সহায়তায় তথ্যপ্রযুক্তিতে সক্ষমতা অর্জনসহ বিভিন্ন সমস্যা মোকাবেলা করবেন তা নিয়ে আলোচনা করা হবে এবারের আয়োজনে। দেশের সিটিওদের মধ্যকার সর্ম্পক আরো জোরদার করাও এই সামিটের অন্যতম লক্ষ্য। এছাড়াও, সরকারের রূপকল্প- ২০২১ বাস্তবায়নে প্রযুক্তিগত প্রতিবন্ধকতা ও সমাধানের উপায়গুলো সামিটে  তুলে ধরা হবে।

আয়োজন সম্পর্কে সংবাদ সম্মেলনে সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার বলেন- বর্তমানে যে ইমার্জিং টেকনোলজি নিয়ে আমরা কথা বলছি সে প্রযুক্তির সফল ব্যবহার কিভাবে করা যায় তা গুরত্বপূর্ণ। এ ধরনের আয়োজন এই বিষয়গুলোর উন্নয়নে কার্যকরী বলে আমরা মনে করি।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, সিটিও টেকসামিটে সাইবার হুমকি, সাইবার নিরাপত্তা, ব্লকচইেন, বিটকয়েন, ইকর্মাস ও ডিজিটাল পেমেন্ট  ইত্যাদি বিষয়গুলো নিয়ে আলোচনা হবে। এবারের আয়োজনে ৮টি সেমিনার ও কর্মশালায় স্থানীয় প্রায় ৪০ জন স্পিকার অংশগ্রহণ করবেন।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন