গ্লোবাল ক্যাপিটাল সামিটে বাংলাদেশ

Shamim-ahsan-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুক্তরাষ্ট্রে গ্লোবাল ক্যাপিটাল সামিটে অংশ নিয়েছে ভেনচার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব)।

সম্মেলনে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরে উদীয়মান বাজারে প্রযুক্তি বিপ্লবকে কাজে লাগানোর কথা বলেন ফেনক্স থেকে গ্লোবাল ক্যাপিটাল সামিট এ অংশ নেওয়া শামীম আহসান।

Evaly in News page (Banner-2)

যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির পালো আল্টো হিলস গলফ ও কান্ট্রি ক্লাবে গত বৃহস্পতিবার এ সম্মেলনে তিনশ’র বেশি ভেনচার ক্যাপিটালিস্ট, বিনিয়োগকারী, নতুন প্রযুক্তি কোম্পানি ও উদ্যোক্তারা অংশ নেন।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পরিচালক ও ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান সম্মেলনে ‘মেকিং দ্য মোস্ট অব টেক রিভলিউশনস ইন ফ্রন্টিয়ার মার্কেটস’ শীর্ষক একটি প্রবন্ধ উপস্থাপন করেন।

প্রবন্ধে বাংলাদেশি এ উদ্যোক্তা বলেন, তুলনামূলকভাবে কম উন্নত অর্থনীতির বাজারগুলো বৈশ্বিক সামষ্টিক অর্থনীতির দ্বারা কম প্রভাবিত হয়। তাই এসব দেশে বিনিয়োগ কম ঝুঁকিপূর্ণ। ফেনক্স থেকে ঝুঁকি কমিয়ে আনতে ইনোটেকের সঙ্গে আমাদের তহবিলের একটি অংশ বাংলাদেশসহ উদীয়মান বাজারের জন্য বরাদ্দ করা হয়েছে।

গ্লোবাল ক্যাপিটাল সামিটের বিভিন্ন অধিবেশনে উদীয়মান বাজার, বৈদেশিক বিনিয়োগ, এআই ও ব্লকচেইন, প্রযুক্তির ভবিষ্যত চ্যালেঞ্জ, ডিজিটাল স্বাস্থ্য, জলবায়ু পরিবর্তনের জন্য উদ্ভাবন এবং অন্যান্য কার্যক্রম সম্পর্কে আলোচনা হয়।

আনীকা জিনাত

*

*

আরও পড়ুন