চুয়েটে বসছে এক্সপিডিশাস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( চুয়েট) বসতে যাচ্ছে ‘এক্সপিডিশাস ২০১৮’। প্রযুক্তি বিষয়ক এই আয়োজন শুরু হবে ১১ মে।

চুয়েট এর রোবটিক চর্চা ও গবেষণামূলক সংগঠন রোবো মেকাট্রনিক্স অ্যাসোসিয়েশন (আরএমএ) ও ফ্যাবল্যাব এই প্রতিযোগিতার আয়োজন করছে। দুই দিনব্যাপী এই আয়োজনে থাকবে প্রযুক্তি বিষয়ক নানা প্রতিযোগিতা। এত অংশগ্রহণ করতে নিবন্ধন করা যাবে এই ঠিকানায়

আয়োজনে থাকবে ‘ক্ল্যাশ অফ বটস’ নামে একটি প্রতিযোগিতা। এতে একাধিক রোবট একে অপরের সঙ্গে মারামারি করবে। শেষ পর্যন্ত যে রোবট টিকে থাকবে সেই দল জয়ী হবে। রোবটের মাধ্যমে বল নিক্ষেপ, হার্ডওয়্যার তৈরি ও সিএডি প্রতিযোগিতার পাশাপাশি সেমিনারের আয়োজন করা হবে। পুরো আয়োজনে পুরস্কার হিসেবে দেওয়া হবে মোট ১ লাখ ৩০ হাজার টাকা।

আরএমএয়ের সাধারণ সম্পাদক রেশাদ ইবনে মমিন টেকশহর ডটকমকে বলেন, রোবোটিক ক্লাব হিসেবে ২০১১ সালে সর্বপ্রথম রোবোটিক কম্পিটিশনের আয়োজন করেছিল আরএমএ। তারই ধারাবাহিকতায় ৫ম বারের মতো এবারের এই আয়োজনে সাড়ে তিনশ’ শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

তিনি আরো বলেন, এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা প্রোগ্রামিং, সার্কিট ও স্ট্রাকচারাল নলেজের পাশাপাশি টিম ওয়ার্ক, লিডারশিপ ইত্যাদির প্রয়োগ  ও শেখার সুযোগ পাবেন।

Techshohor Youtube

আয়োজন সম্পর্কে আরো বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন