Header Top

কী আছে অপেরা টাচ ব্রাউজারে?

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল প্লাটফর্মের জন্য নতুন ব্রাউজার এনেছে অপেরা। ‘অপেরা টাচ’ নামে ব্রাউজারটি দিয়ে ব্যবহারকারীরা দ্রুত ও সহজে ব্রাউজিং সুবিধা পাবেন।

ব্রাউজারটির ইউজার ইন্টারফেইসে অন্যান্য ব্রাউজারের মত অধিক বাটন নেই। হোম পেইজে সেরা সাইটগুলোর আইকন দেখা যাবে। আইকনগুলোতে ক্লিক করে ভিজিট করা যাবে। ব্রাউজারটির সার্চ বার থেকে ভয়েস কমান্ড ও কিউআর কোড স্ক্যান করা যাবে।

অপেরা টাচের সেটিংসে তেমন কোন কাস্টমাইজেশন ও ডেটা সেভার অপশন নেই। তবে এতে বিল্ট ইন অ্যাড ব্লকার ও মাইনিং স্ক্রিপ্ট ব্লকার এন্যাবল করার ফিচার রয়েছে।

ব্রাউজারটি উল্লেখ্যযোগ্য ফিচার হলো ‘ফ্লো’। যা দিয়ে কম্পিউটারে অপেরা ব্রাউজারে ব্রাউজ করা অবস্থায় কোন ট্যাব মোবাইলের অপেরা টাচ এ পাঠিয়ে দেয়া যাবে। সেই সঙ্গে মোবাইলে কোন সাইট ব্রাউজ করা অবস্থায় তা কম্পিউটারের সঙ্গে শেয়ার করা যাবে।

ফ্লো ফিচারটি ছাড়া ব্রাউজারটিতে নতুনত্ব নেই তেমন। তাই ব্যবহারকারীরা এটি প্রাইমারি ব্রাউজার হিসেবে কম ব্যবহার করতে পারেন। তবে অপেরা কর্তৃপক্ষ ব্রাউজাটি নিয়ে বেশ আশাবার্দী।

মোবাইল ফোনে একসময় অপেরা ব্রাউজারটি জনপ্রিয়তা শীর্ষে ছিল। বর্তমানে ব্রাউজারটির আগের মত অবস্থা নেই। তাই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে নতুন কিছু দিয়ে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। এছাড়া আইওএস অপারেটিং সিস্টেমের জন্য দ্রুতই অ্যাপটি উন্মোচন করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

দ্য ভার্জ অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন