Techno Header Top and Before feature image

আটকের পর মুক্ত বিডিজবস সিইও ফাহিম মাসরুর

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারার এক মামলায় আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে বিডিজবস সিইও এবং বেসিস পরিচালক ফাহিম মাসরুরকে ছেড়ে দেয়া হয়েছে।

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক গণশিক্ষা বিষয়ক সম্পাদক মো. আল সাদিকের করা ওই মামলায় বুধবার দুপুরে তাকে আটক করে পুলিশ।

 

ফাহিম মাসরুর ফেইসবুক আইডি হতে প্রধানমন্ত্রীর ছবির ব্যাঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উসকানিমূলকভাবে মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করেছেন বলে বাদি মামলার এজাহারে উল্লেখ করেছেন।

বিডিজবসের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা প্রকাশ রায় চৌধুরী এক বিবৃতিতে জানান, ফেইসবুকে দেয়া কিছু পোস্টের পরিপ্রেক্ষিতে কিছু ভুল বুঝাবুঝির সৃষ্টি হওয়ায় ফাহিম মাসরুরকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে নেয়া হয়েছিল। কোনো অভিযোগ না পাওয়ায় ব্যাপারটির সুষ্ঠু মিমাংসা হয়েছে এবং তিনি কাজে যোগদান করেছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম গণমাধ্যমকে জানান, একটি মামলার অভিযোগে ফাহিম মাসরুরকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছিল। কিন্তু ফেইসবুক ঘেঁটে এখনও তেমন কিছু পাওয়া যায়নি।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হলে তাকে যেন পাওয়া যায় সেজন্য মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।  আর বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত চলমান রয়েছে- গণমাধ্যমকে বলেছেন সিটিটিসির এই কর্মকর্তা।

মো. আল সাদিক মামলার এজাহারে বলেছেন, ফেইসবুকে অপপ্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা তৈরি করেছেন ফাহিম মাসরুর।

বেসিসের সাবেক সভাপতি ফাহিম মাসরুর বিডিজবস ডটকমের পাশাপাশি ই-কমার্স মার্কেটপ্লেস আজকের ডিল এবং সামাজিক মাধ্যম বেশতো’র প্রধান নির্বাহী।

আল-আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন