Techno Header Top and Before feature image

বাজারে হুয়াওয়ের ল্যাপটপ 'ম্যাজিকবুক'

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হুয়াওয়ে তাদের মাঝারি মূল্যের ল্যাপটপ ম্যাজিকবুক উন্মোচন করেছে।

ল্যাপটপটি দুটি সংস্করণে পাওয়া যাবে, আর মূল্য শুরু হবে ৪৯৯৯ ইউয়ান বা ৭০ হাজার টাকা থেকে শুরু।

ল্যাপটপটির ডিজাইন অনেকটাই অ্যাপল ম্যাকবুক প্রো এর মত। তবে বডি তার চেয়ে অনেক পাতলা। মাত্র ১ দশমিক ৪৭ কেজি ওজনের ল্যাপটপটি ডিজাইন করা হয়েছে সহজে বহন করার জন্য।

কিবোর্ড দেখতে অনেকটাই ম্যাকের চিকলেট স্টাইলের মত, তার দুপাশে দেয়া হয়েছে স্পিকার আর নিচে ছোট টাচপ্যাড। স্পিকার গ্রিল দুটি হলেও স্পিকার দেয়া হয়েছে চারটি, ডলবি অ্যাটমস সমর্থিত স্পিকারগুলো জোরালো সাউন্ড দিতে পারবে। কিবোর্ডে ব্যাকলাইট দেয়া হয়েছে। অত্যন্ত পাতলা হওয়ার পরও ল্যাপটপে বাদ পড়েনি ইউএসবি পোর্ট আর হেডফোন জ্যাক।

ধূসর, রুপালী ও বেগুনী, তিনটি রঙে পাওয়া যাবে হুয়াওয়ে অনার ম্যাজিকবুক। খুবই চিকন বেজেলের মধ্যে বসানো হয়েছে এর ১৪ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেয়ন ১৯২০ x ১০৮০পিক্সেল ফুল এইচডি। ব্যাটারি দেয়া হয়েছে ৫৭ ওয়াটআওয়ার ধারণক্ষমতার। হুয়াওয়ের দাবি, টানা ১০ ঘণ্টা ভিডিও চালাতে সক্ষম ম্যাজিকবুক।

হার্ডওয়্যারেও পিছিয়ে নেই ম্যাজিকবুক, ব্যবহার করা হয়েছে ইন্টেল ৮ম প্রজন্মের প্রসেসর। জিপিউতেও হুয়াওয়ে কার্পণ্য করেনি, ব্যবহার করেছে এনভিডিয়া এমএক্স১৫০ দুই গিগাবাইট জিডিডিআর৫ গ্রাফিক্স।

ম্যাজিকবুকের দুটি সংস্করণেই থাকবে ৮ গিগাবাইট র‌্যাম, এনভিডিয়া এমএক্স১৫০ গ্রাফিক্স আর ২৫৬ গিগাবাইট এসএসডি।

এর মধ্যে কোর আই৫ প্রসেসর সমৃদ্ধ মডেলটির দাম ৪৯৯৯ ইউয়ান বা ৭০ হাজার টাকা। কোর আই ৭ সমৃদ্ধ মডেলের মূল্য ধরা হয়েছে ৫৬৯৯ ইউয়ান  বা প্রায় ৮০ হাজার টাকা।

আগামী ২৩ এপ্রিল রাত ১২টা থেকে ল্যাপটপ দুটি অনলাইনে বিক্রি শুরু করবে হুয়াওয়ে।

আরও পড়ুন: অনার সিরিজের নতুন ল্যাপটপ ও ফোন আনছে হুয়াওয়ে

গিজচায়না অবলম্বনে এস এম তাহমিদ

*

*

আরও পড়ুন