শিশুদের জন্য অ্যানিমেশন সিরিজ বানাচ্ছেন ওয়াহিদ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে ‘চাচা বাহিনীর আজব কাহিনি’ নামে শিশুদের জন্য থ্রিডি অ্যানিমেশন সিরিজ আসছে। এতে চেনা জানা রূপকথার গল্পগুলোকে অ‍্যানিমেশনের মাধ‍্যমে তুলে ধরা হবে।

অ‍্যানিমেশন চরিত্রে থাকা চাচা গল্প বলবেন আর ভাতিজা-ভাতিজিরা তা শুনবে। ইতোমধ‍্যে অ‍্যানিমেশন সিরিজটি ট্রেইলার প্রকাশ করা হয়েছে।

সিরিজটি নির্মাণ করছে ম‍্যাভেরিক স্টুডিও। যার সঙ্গে আছেন হলিউডের ভিজ্যুয়াল ইফেক্টস ক্যাটাগরিতে অস্কার বিজয়ী সিনেমায় কাজ করা বাংলাদেশী ওয়াহিদ ইবনে রেজা

আরো পড়ুন: আবারও অস্কার মনোনয়নে বাংলাদেশি ওয়াহিদের কাজ করা মুভি

রূপকথা থেকে শুরু করে শিশু কিশোরদের জন্য বাংলায় চমৎকার সাহিত্যের ভাণ্ডার রয়েছে। কিন্তু নতুন প্রজন্মের কাছে তা পুরোপুরি তুলে ধরা সম্ভব হচ্ছে না। সেই ঘাটতি কিছুটা পূরণ করার লক্ষেই এই অ‍্যানিমেশন সিরিজটি তৈরি করা।

ট্রেইলারের কাজ সম্পন্ন হওয়ার পর এখন প্রথম তিনটি পর্ব নির্মাণের কাজ চলছে। এই অ‍্যানিমেশন সিরিজে চাচার অবাক করা সব গল্পের ডানায় উড়ে ঝুমঝুমি আর বাবু চলে যাবে বিস্ময়কর এক রাজ্যে। যেখানে রাজকন্যা আর রাজপুত্রের জন্য অপেক্ষা করছে এক অকল্পনীয় অ্যাডভেঞ্চার।

ট্রেইলারটি ইতোমধ‍্যে সমাদৃত হয়েছে সামাজিক যোগাযোগ মাধ‍্যম ফেইসবুকে। এটি ফেইসবুকে ৩৪ হাজার বার ভিউ হয়েছে এবং সাড়ে তিনশত বার শেয়ার করা হয়েছে।

ওয়াহিদ ইবনে রেজা ফেইসবুকে এক স্ট‍্যাটাসে জানিয়েছেন, অ‍্যানিমেশন সিরিজের প্রতিটি পর্বের দৈর্ঘ্য হবে ১০ মিনিট। এগুলো অনলাইনের মাধ্যমে প্রকাশ হবে। যে কেউ বিনামূল্যে দেখতে পারবেন সিরিজটি।

অ্যানিমেশন সিরিজ তৈরি করা খরচ সাপেক্ষ। এটা স্টুডিওর নিজস্ব টাকায় নির্মাণ সম্ভব নয়। তাই ‘ক্রাউড ফান্ডিংয়ের’ মাধ্যমে এটি তৈরি হবে বলে জানিয়েছেন ওয়াহিদ।

সিরিজটি তৈরিতে যে কেউ এই ঠিকানায় গিয়ে আর্থিকভাবে সহায়তা করতে পারবেন

উল্লেখ‍্য, হলিউডের বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান সনি পিকচার্স ইমেজ-ওয়ার্কসে অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে কাজ করছেন ওয়াহিদ ইবনে রেজা। হলিউডের বেশ কয়েকটি ছবিতে কাজ করেছেন তিনি। সর্বশেষ তিনি কাজ করেন ‌‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ভলিউম টু’র ভিজ্যুয়াল ইফেক্টস টিমে।

এছাড়া ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান : ডন অব জাস্টিস’, ‘ক্যাপ্টেন আমেরিকা : সিভিল ওয়্যার’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’-এর মত ছবির ভিজ্যুয়ালে কাজ করেছেন তিনি।

এই ঠিকানা গিয়ে সিরিজটির ট্রেইলার দেখা যাবে।

তুসিন আহমেদ

আরো পড়ুন: 

*

*

আরও পড়ুন