ভাইরাস স্ক্যানে কাজ করবে ইন্টেল জিপিউ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যান্টিভাইরাস সফটওয়্যারের মূল সমস্যা স্ক্যানের সময় কম্পিউটারের গতি কমিয়ে দেওয়া। এবার তা কাটিয়ে উঠতে চায় ইন্টেল।

প্রতিষ্ঠানটি তাদের জিপিউ ব্যবহার করে ম্যালওয়্যার স্ক্যান করার সুবিধা উন্মুক্ত করতে যাচ্ছে। এর মাধ্যমে ম্যালওয়্যার স্ক্যানে সিপিউ ব্যবহারের পরিমাণ ৯০ শতাংশ পর্যন্ত কমবে বলে জানা গেছে।

সম্প্রতি ইন্টেল মেল্টডাউন ও স্পেক্ট্রার নিরাপত্তা সমস্যা ঠিক করার সময় তাদের প্রসেসরগুলোর ক্ষমতা বেশ কমিয়ে ফেলতে বাধ্য হয়েছে। ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য তা বড় সমস্যা না হলেও, ল্যাপটপ ও আল্ট্রাবুক ব্যবহারকারীরা পারফরমেন্সের ঘাটতি টের পাচ্ছেন। এমতাবস্থায়, প্রসেসরের ওপর চাপ যত কমানো যায় ততই মঙ্গল।

ইন্টেল-টেকশহর

ফিচারটির নাম দেয়া হয়েছে ইন্টেল থ্রেট ডিটেকশন টেকনোলজি। এটি ইন্টেল প্রসেসরে থাকা ইন্টেল এইচডি জিপিউ ব্যবহার করে ফাইল স্ক্যান করবে, ফলে সিপিউ কোরের প্রয়োজনীয়তা কমে যাবে।

নতুন ফিচারটি উইন্ডোজ প্যাচের মাধ্যমে উইন্ডোজ ডিফেন্ডারে যুক্ত করা হবে, তবে অন্যান্য অ্যান্টিভাইরাস সফটওয়্যার কবে থেকে এটি ব্যবহার শুরু করবে তা জানা যায়নি।

জিপিউ ব্যবহার করে বড়সড় কম্পিউটিং করা হালের ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। ভবিষ্যতে হয়তো এনভিডিয়া ও এএমডি জিপিউ ও অ্যান্টিম্যালওয়্যার সফটওয়্যারকে সাহায্য করতে পারবে।

ইউবারগিজমো অবলম্বনে এস এম তাহমিদ

*

*

আরও পড়ুন