অনলাইন কেনাকাটা ও গ্যাজেটে নববর্ষের যত ছাড়-অফার

Evaly in News page (Banner-2)

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : বাঙালির ঐতিহ্য বাংলা নববর্ষ উদযাপন। নতুন বছর ১৪২৫ উদযাপন করতে সবার সঙ্গে প্রস্তুত অনলাইন কেনাকাটার  সাইট বা ই-কমার্স, তথ্যপ্রযুক্তি পণ্য বিক্রির প্রতিষ্ঠানগুলো।

অনলাইনে কেনাকাটাকে জনপ্রিয় করতে ই-কমার্স সাইটগুলো আয়োজন করেছে বৈশাখী মেলা,দিচ্ছে নানা ছাড়-অফার।

এছাড়া প্রযুক্তি পণ‍্য বিক্রেতা প্রতিষ্ঠানগুলোও নানান ছাড়ে বিক্রি করছে তাদের পণ‍্য। নববর্ষে উপলক্ষ‍্যে কোন কোন অনলাইনে পণ‍্য ছাড় মিলছে তা তুলে ধরা হলো এই প্রতিবেদনে।

ই-কমার্সে যত অফার

দেশীয় ই-কমার্স সাইট প্রিয়শপ ডটকম থেকে কোন পণ‍্য কিনে বিকাশে প্রেমেন্ট করলে মিলবে ১০ শতাংশ ক‍্যাশব‍্যাক সুবিধা। এছাড়া নববর্ষ উপলক্ষ‍্যে প্রতিষ্ঠানটি অনলাইনে দেশীয় শাড়ির মেলায় আয়োজন করেছে। সেখানে বিক্রি হচ্ছে  মূল্যছাড়ে।

দারাজ ডটকম মিলছে  ফ্ল্যাশ সেল ও এক্সট্রা ডিসকাউন্ট অফার। এতে কোন পণ‍্য কিনলে সর্বোচ্চ ৭৭ শতাংশ পর্যন্ত মূল্যছাড় পাওয়া যাবে। কোন পণ‍্যে কত শতাংশ ছাড় তা জানা যাবে এই ঠিকানায়। এছাড়া বিকাশের মাধ‍্যমে পেমেন্ট করলে মিলবে ২০ শতাংশ ক‍্যাশব‍্যাক।

ই-কমার্স প্লাটফর্ম আজকের ডিল থেকে পণ‍্য কিনে যদি আইপের মাধ‍্যমে অর্থ পরিশোধ করা হয় তাহলে পাওয়া যাবে ২৫ শতাংশ ক‍্যাশব‍্যাক। এই অফার চলবে ১৪ এপ্রিল পর্যন্ত।

বাংলা নববর্ষকে সামনে রেখে শুক্রবার বনানীর ‘যাত্রা বিরতিতে’ কৃষ্টি নারী উদ্যোক্তাদের সঙ্গে বৈশাখী মেলা আয়োজন করেছে ই-কমার্স সাইট বাগডুম ডটকম। এছাড়াও সাইটটি থেকে পণ্য কিনলে পাওয়া যাবে ছাড়।

অনলাইনে অর্কিড গাছ বিকিকিনির প্লাটফর্ম অর্কিড বাজার ডটকমে নববর্ষ উপলক্ষে বিভিন্ন গাছে ৩০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক শাকিল শাহনেওয়াজ টেকশহর ডটকমকে বলেন, বর্তমানে আমাদের প্লাটফর্মে প্রায় ২০টির বেশি প্রজাতির অর্কিড গাছ বিক্রি হচ্ছে। অনলাইনে গাছ অর্ডার করলে তা গ্রাহককের কাছে পৌঁছে যাবে। নববর্ষ উপলক্ষ‍্যে এই ছাড়া দেয়া হচ্ছে।

এই বৈশাখের আমেজে মেতে উঠতে ই-কমার্স প্লাটফর্ম পিকাবু ডটকম দিচ্ছে  ৭০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। এর মধ‍্যে রয়েছে  ব্র্যান্ডেড পাঞ্জাবি, শাড়ি, পারফিউম, কসমেটিক্স, স্মার্টফোন, হোম এপ্লায়েন্সসহ বিভিন্ন সামগ্রী।

তবে বাংলালিংকের প্রিয়জন গ্রাহকদের জন্য রয়েছে বাড়তি ১০ শতাংশ ছাড়। এর জন্য ‘Pickaboo’ লিখে 2012-এ SMS করলে পাওয়া যাবে ডিসকাউন্ট কোড। পিকাবু থেকে পণ‍্য কেনার সময় এই কোড ব‍্যবহার করলে মিলবে ছাড়। এছাড়া  এই প্লাটফর্মটি বিকাশে প্রেমেন্ট দিলে মিলবে ২০ শতাংশ মূল্যছাড়।

আসুসের ল্যাপটপে উপহার

বাংলা নববর্ষ উপলক্ষে ‘আসুস গান ফেস্টিভাল’ নামে এপ্রিলজুড়ে অফার দিচ্ছে আসুস। অফারের আওতায় আসুসের গেইমিং, জেনবুক ও ভিভোবুক প্রো সিরিজের ক্রেতারা উপহার পাচ্ছেন আসুসের লিমিটেড এডিশন কালেকশন বক্স। বক্সে আসুসের এক্সক্লুসিভ মার্চেন্ডাইজসহ রয়েছে একটি করে ওয়ালেট, কি-রিং আর মগসহ কয়েকটি উপহার।

হুয়াওয়ে ফোনে ছাড়

বাংলা নববর্ষ উপলক্ষে নোভা টুআই ফোনে দুই হাজার টাকা ছাড় দিচ্ছে হুয়াওয়ে। ফোনটি ২৬ হাজার ৯৯০ টাকার বদলে ২৪ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে। ওয়াই৭ প্রাইম ফোনটিও দুই হাজার টাকা ছাড়ে পাওয়া যাবে। এছাড়াও, যেকোনো পণ্য কিনে উপহার হিসেবে পাওয়া যাবে পাওয়ার ব্যাংক, সেলফি স্টিক, ম্যাজিক ব্যাগ, স্পোর্টস ফ্লাস্ক কিংবা টি-শার্টের মধ্যে যেকোনো একটি। অফারটি চলবে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত।

স্যামসাংয়ের ফোনে মূল্যছাড়

নববর্ষ উপলক্ষে স্যামসাং তাদের নির্দিষ্ট কিছু স্মার্টফোনে মূল্যছাড়ের অফার দিয়েছে। অফারের আওতায় থাকা ফোনগুলোতে পাঁচশ’ থেকে দুই হাজার টাকা পর্যন্ত মূল্য ছাড় পাওয়া যাবে। পুরো এপ্রিল মাসজুড়েই অফারটি চলবে।

অনলাইনে মিলছে ইলিশ মাছ ও মিঠাই

অনেকেই নববর্ষের দিনে ইলিশ মাছ বা মিঠাই খেতে চান। কিন্তু সময়ের অভাবে বাজারে যাওয়া সম্ভব হয়ে উঠে না। তাই চাইলে আগেভাগে তা কিনে রাখা যাবে। ঘরে বসে অর্ডার করলেই পৌঁছে যাবে ইলিশ মাছ ও মিঠাই। অনলাইন রাইড শেয়ারিং সুবিধা মুভে মিলবে এই সেবা।

প্রতিষ্ঠানটির প্রধান নিবার্হী ফাহাদ ইবনে ওয়াহাব টেকশহর ডটকমকে জানান, গ্রাহকদের সুবিধার জন্য সেবাটি চালু করা হয়েছে। যেন কষ্ট করে বাজারে যেতে না হয় মুভ ব‍্যবহারকারীদের। নববর্ষ উপলক্ষ‍্যে কোন ডেলিভারি চার্জ ছাড়াই গ্রাহকদের ঘরে পৌঁছে যাবে ইলিশ মাছ ও মিঠাই। এছাড়া মুভ অ‍্যাপের মাধ‍্যমে ৪টি ইলিশ মাছ অর্ডার করলে একটি মাছ ফ্রি দেয়া হবে।

এই ঠিকানা থেকে অ‍্যাপটি ডাউনলোড করে ব‍্যবহার করা যাবে।

ওয়ালটনের অফার

বৈশাখের আনন্দকে আরেকটু রাঙিয়ে দিতে স্মার্টফোন ক্রয়ে বিশেষ অফার ঘোষণা করেছে ওয়ালটন নির্দিষ্ট মডেলের ফোরজি স্মার্টফোনে থাকছে ১০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়

ওয়ালটন সেল্যুলার ফোন বিপণন বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখে ক্রেতাদের বিশেষ কিছু উপহার দিতে ওয়ালটনের ১০টি মডেলের ফোরজি স্মার্টফোনে এই অফার ঘোষণা করা হয়েছে এই হ্যান্ডসেটগুলোয় ক্রেতারা সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন। অফারটি ১৭ এপ্রিল পর্যন্ত পাওয়া যাবে। 

নববর্ষে ওয়াওবক্সে অফার

গ্রামীণফোনের বিনোদনভিত্তিক অ্যাপ ওয়াওবক্স অফার দিচ্ছে। এর আওতায় ব্যবহারকারীরা প্রতিদিন জিতে নিতে পারবেন স্মার্টফোন, ইলেকট্রনিক পণ্য ও ইন্টারনেট ডেটা। প্রতি সপ্তাহে বিনামূল্যে ২০ মেগাবাইট ইন্টারনেট ডাটা পাবেন ওয়াওবক্স ব্যবহারকারীরা।

ঢাকা, সিলেট, রাজশাহী ও চট্টগ্রামের ৮৬টির বেশি আউটলেটেও ওয়াওবক্স ব্যবহারকারীরা পাবেন বিশেষ ছাড়। অফারটি ১৫ এপ্রিল পর্যন্ত পাওয়া যাবে।

 তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন