Techno Header Top and Before feature image

শেষ হলো সত্যেন বসু বিজ্ঞান শিক্ষক ক্যাম্প

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকায় হাইস্কুলের শিক্ষকদের জন্য আয়োজিত সত্যেন বসু বিজ্ঞান শিক্ষক ক্যাম্পের  শেষ দিন ছিলো শনিবার।

বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি (এসপিএসবি) ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের (বিএফএফ) যৌথ উদ্যোগে গত ৫ এপ্রিল থেকে ৭ এপ্রিল ঢাকার আপন উদ্যোগ ফাউন্ডেশনে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সমাপনী দিনে অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে সনদ বিতরণ করেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক জেষ্ঠ্য বিজ্ঞানী রেজাউর রহমান। অনুষ্ঠানে ছিলেন বিএফএফের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী, ভাঙ্গুরা জরিনা রহিম বালিকা বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য ড. জাহিদ হাসান, এসপিএসবির সহ-সভাপতি মুনির হাসানসহ আরও অনেকে।

S-bose-final-techshohor

ক্যাম্পে দেশের বিভিন্ন প্রান্তের ৩৫টি বিদ্যালয়ের ৩৭ জন বিজ্ঞান ও গণিতের শিক্ষক অংশগ্রহণ করেন। শিক্ষার্থীদের মাঝে তাত্ত্বিক ও ব্যবহারিক ভাবে বিজ্ঞান, গণিত ও প্রোগ্রামিংকে উপস্থাপনের বিভিন্ন বিষয় নিয়ে ক্যাম্পে হাতে কলমে কাজ করা হয়।

এতে অংশগ্রহণকারী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর পাঠাগারের জন্য বই উপহার দেওয়া হয়।

ক্যাম্পটির পৃষ্ঠপোষকতা করেছে সেরাজ ফাউন্ডেশনের ফর ডেভেলপমেন্ট, সহযোগিতায় ছিল মাকসুদুল আলম বিজ্ঞানাগার (ম্যাসল্যাব), বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটি, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক ও ভলান্টিয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ (ভিএবি)।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন