স্কাইপে আসছে কল রেকর্ডিং ফিচার

Skype-techshhohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মাইক্রোসফট তাদের স্কাইপে নতুন করে কল রেকর্ডিং ফিচার নিয়ে কাজ করছে। এর ফলে এটি তৃতীয় কোনো পক্ষের সঙ্গে মিলে আরও উন্নত সেবা দিতে পারবে বলে মনে করছে।

মাইক্রোসফট এজন্য স্পিল্ট, ওয়্যারকাস্ট এবং ভিমিক্স অ্যাপের সঙ্গে কাজ করবে।

নতুন ফিচারের মাধ্যমে উইন্ডোজ ১০ এবং ম্যাকের ব্যবহারকারীরা কল রেকর্ড করতে পারবেন। এজন্য তাদের ডেক্সটপে স্কাইপ ক্লায়েন্ট সুইচে কনটেন্ট ক্রিয়েটর মুডে যেতে হবে। এর পর সেখান থেকেই প্লেস, রেকর্ড, ইমপোর্ট এবং রেকর্ডিংটা এডিট করা যাবে অ্যাডবি প্রিমিয়ার প্রো এবং অ্যাডোবি অডিয়েশন থেকে বলে শুক্রবার স্কাইপে ব্লগ পোস্টে বলা হয়েছে।

Skype-techshhohor

ব্যবহারকারীরা চাইলে সেখানে তৃতীয় পক্ষের কোনো অ্যাপও ব্যবহার করতে পারবেন। সে ক্ষেত্রে ব্যবহারকারীকে সেগুলোর অনুমতি দিতে হবে।

একই সঙ্গে নতুন ওই কল রেকর্ডিং ফিচারে কেউ কল দিলে বা নিজে কল দিয়ে ইউটিউবে থাকা চ্যানেলে সংযুক্ত করা যাবে। এমনকি সেটার কাস্টমাইজড করার অপশনও থাকবে।

ব্লগ পোস্টে জানানো হয়, এমন সুবিধার ফলে ব্যবহারকারীরা তাদের কলকে নিজেদের মতো করে নিতে পারবেন এবং সেটা পরেও ব্যবহার করতে পারবেন।

এমন সুবিধা নিয়ে আসায় এখন আর স্কাইপে কোনো কল রেকর্ড করতে আলাদা করে রেকর্ডিং অ্যাপ ব্যবহার করতে হবে না বলেও ব্লগ পোস্টে বলা হয়েছে।

ইমরান হোসেন মিলন

*

*