Techno Header Top and Before feature image

এসএমই বর্ষসেরা উদ্যোক্তা ফাহিম মাসরুর

Fahim-Techshohor1
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ২০১৮ সালের বর্ষসেরা উদ্যোক্তা (মাঝারি প্রতিষ্ঠান ও সার্ভিস ক্যাটাগরি) হিসেবে পুরস্কার পেয়েছেন শীর্ষস্থানীয় জব পোর্টাল বিডিজবস ডটকমের  প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা ফাহিম মাসরুর।

তথ্যপ্রযুক্তি ব্যবহার করে দেশে যেসব ব্যক্তি উদ্যোক্তা হয়েছেন তাদের মধ্যে প্রথম ব্যক্তি হিসেবে ফাহিম মাসরুর এই পুরস্কার পেলেন।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার প্রদান করেছেন। প্রতিবছর পাঁচ ক্যাটাগরিতে এসএইম পুরস্কার প্রদান করা হয়।

মূলত স্থানীয় ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানগুলোর উদ্যোক্তাদের অনুপ্রেরণা দেওয়ার জন্য এই পুরস্কার দেওয়া হয়। ক্যাটাগরিগুলো হচ্ছে, ক্ষুদ্র উদ্যোক্তা (মহিলা), ক্ষুদ্র উদ্যোক্তা (পুরুষ), মাঝারি উদ্যোক্তা (উৎপাদন), মাঝারি উদ্দোক্তা (সেবা)।

২০০০ সালে ফাহিম মাসরুর বন্ধুদের নিয়ে বিডিজবস প্রতিষ্ঠা করেন। এটি বর্তমানে দেশের সবচেয়ে জনপ্রিয় জব পোর্টাল।

প্রতিদিন এক লাখের বেশি লোক এই পোর্টালটি ভিজিট করেন। ২০ লাখের বেশি ব্যক্তির জীবন-বৃত্তান্ত এই প্ল্যাটফর্মে সংরক্ষিত আছে। গত ১৮ বছরে ১০ লাখের বেশি চাকরিপ্রার্থী বিডিজবসের মাধ্যমে চাকরি পেয়েছেন বলে জানায় বিডিজবস।

বিডিজবস ডটকমের পাশাপাশি ফাহিম মাসরুর ই-কমার্স মার্কেটপ্লেস আজকের ডিল এবং সামাজিক মাধ্যম বেশতো’র প্রধান নির্বাহী এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) পরিচালক।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন