vivo Y16 Project

বেসিসের নতুন কমিটির আনুষ্ঠানিক পদবন্টন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ২০১৮-২০ মেয়াদের নতুন কমিটির আনুষ্ঠানিক পদবন্টন অনুষ্ঠিত হয়েছে।

এতে আগের সভাপতি মোস্তাফা জব্বার সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর বেসিস সভাপতির দায়িত্ব পালন করা সৈয়দ আলমাস কবীরই ভোটের মাধ্যমে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন।

এছাড়াও কার্যনির্বাহী পরিষদের জ্যেষ্ঠ সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইউওয়াই সিস্টেমস লিমিটেডের চেয়ারপারসন ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফারহানা এ রহমান।

Techshohor Youtube

পরিষদের সহ-সভাপতি (প্রশাসন) নির্বাচিত হয়েছেন বিজনেস অটোমেশন লিমিটেডের পরিচালক শোয়েব আহমেদ মাসুদ এবং সহ-সভাপতি (অর্থ) হয়েছেন স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং লিমিটেডের ম্যানেজিং পার্টনার মুশফিকুর রহমান।

আরও পড়ুন ঃ- মুখে মুখেই বেসিসের বিলিয়ন ডলার সফটওয়্যার রপ্তানি

পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন জানালা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, শুটিং স্টার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিদারুল আলম, দোহাটেক নিউ মিডিয়ার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা, ফ্লোরা টেলিকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা রফিকুল ইসলাম এবং আজকের ডিল ডটকম লিমিটেডের পরিচালক এ কে এম ফাহিম মাসরুর।

এর আগে গত ৩১ মার্চ বেসিস ২০১৮-২০ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সৈয়দ আলমাস কবীরের নেতৃৃত্বে প্যানেল ‘টিম হরাইজন’ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। এছাড়াও সাধারণ ক্যাটাগরিতে লুনা সামসুদ্দোহা এবং মোস্তফা রফিকুল ইসলাম জয় পান। আর অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে বিজয়ী হন ফাহিম মাসরুর।

নির্বাচনের ফল ঘোষণার পর সংখ্যাগরিষ্ঠতা পাওয়া টিম হরাইজন প্যানেলের নির্বাচিত ছয় সদস্য এক সভায় বসে নিজেদের সিদ্ধান্তে আলমাস কবীরকে সভাপতি, ফারহানা এ রহমানকে সিনিয়র সহ-সভাপতি এবং শোয়েব আহমেদ মাসুদ এবং মুশফিকুর রহমানকে সহ-সভাপতি ঘোষণা করেন।

ইমরান হোসেন মিলন

আরও পড়ুন ঃ-

বেসিস নির্বাচনে টিম হরাইজন সংখ্যাগরিষ্ঠ

বেসিস আসলেই কি করে?

*

*

আরও পড়ুন

vivo Y16 Project