Header Top

উদ্যোক্তা সম্মাননার আবেদন চলছে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চতুর্থবারের মত উদ্যোক্তাদের সম্মাননা দেবে ফেইসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজবো না চাকরি দেব’। ইতোমধ্যে অনলাইনে শুরু হয়েছে মনোনয়ন পত্র জমা নেয়। আগামী বৃহস্পতিবার পর্যন্ত উদ্যোক্তারা মনোনয়ন পত্র জমা দিতে পারবেন।

উদ্যোক্তারা কয়েকটি বিভাগে এই সম্মাননা পাবেন। ভিন্নধর্মী উদ্যোগের জন্য একজনকে দেয়া হবে ‘নুরুল কাদের’ সম্মাননা। সফল উদ্যোগের জন্য একজন পাবেন ‘ইউসুফ চৌধুরী’ সম্মাননা। নবীন উদ্যোক্তাদের জন্য রয়েছে ‘নবীন উদ্যোক্তা স্মারক’ সম্মাননা। এছাড়া  ক্যাটাগরি ভিত্তিতে আরো কয়েকজনকে সম্মাননা দেয়া হবে।

মনোনয়ন দেওয়ার সময় উদ্যোক্তার উদ্যোগ কোন সমস্যার সমাধান করেছে তা লিখতে হবে। এছাড়া উদ্যোক্তার নাম, পরিচয়, ফোন নম্বর দিতে হবে যেন বিচারক প্যানেল যোগাযোগ করতে পারেন। এই ঠিকানায় গিয়ে মনোনয়ন পত্র জমা দেয়া যাবে।

আরও পড়ুন ঃ- ‘উদ্যোক্তা হতে পড়াশোনাও জরুরি’

ফেইসবুক ভিত্তিক গ্রুপে ‘চাকরি খুঁজবো না চাকরি দেব’ অনলইনে উদ্যোক্তাদের নানা পরামর্শ ও সহযোগিতা করে থাকে। গ্রুপটি পরিচালনা করে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন)।

বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান টেকশহর ডটকমকে বলেন, নতুন উদ্যোক্তারা সঠিক প্রচারণার অভাবে অনেক সময় পিছিয়ে পড়েন। এই সম্মাননার মাধ্যমে তাদের সবার সামনে তুলে আনার চেষ্টা করা হয়। অনেকেই জানতে পারেন নতুন উদ্যোক্তাদের উদ্যোগ সম্পর্কে। এতে করে উদ্যোক্তারা তাদের উদ্যোগ নিয়ে কাজ করতে আরো উৎসাহিত হয়।

উল্লেখ্য ২০১৪ সালে থেকে ফেইসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজবো না চাকরি দেব’ এই সম্মাননা  দেয়া শুরু করে। সেই বছর ‘নুরুল কাদের সম্মাননা’ পেয়েছিলেন বেড়াই বাংলাদেশের প্রতিষ্ঠাতা মাহমুদ হাসান। পরের বছর পেয়েছিলেন জুমশেপারের প্রধান নির্বাহী কাওসার আহমেদ।

তুসিন আহমেদ

আরও পড়ুন ঃ- নতুন প্লাটফর্ম ‘উদ্যোক্তাগিরি’

যৌন হয়রানি : ৬ নারী উদ্যোক্তার বয়ান

*

*

আরও পড়ুন