সোফিয়ার সঙ্গে উইল স্মিথের 'ডেট'

will-smith-sophia-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হলিউড অভিনেতা উইল স্মিথ রোবট মানবী সোফিয়ার সঙ্গে রোমান্টিক ডেটে গিয়েছিলেন। কেম্যান সৈকতের ধারে বসে তিনি সোফিয়ার সঙ্গে আলাপ জুড়ে বসেন। শ্যাম্পেইন পানের জন্য তিনি রোবট মানবীকে একটি গ্লাসও দেওয়ার চেষ্টা করে। কিন্তু বিধি বাম। সোফিয়া খুব অবাক হয়ে তাকিয়ে থাকে উইল স্মিথের দিকে।

আলাপ এগিয়ে নিতে উইল স্মিথ তাকে প্রশ্ন করেন রোবটদের কোন ধরণের গান সবচেয়ে বেশি পছন্দ? এই প্রশ্নের উত্তরেও রোবট মানবী অদ্ভুত দৃষ্টিতে তাকিয়ে থেকে জানতে চায় ‘যেমন’? স্মিথ উত্তর দেন ‘হেভি মেটাল’। সোফিয়া ইলেক্ট্রনিক মিউজিকের কথা জানালেও বলে দেয় ৮০’র দশকের হিপহপ মিউজিক সম্পর্কে তার কিছু জানা নেই। এরপরে স্মিথ সোফিয়াকে চুমু দেওয়ার অনুমতি চাইলে সরাসরি প্রত্যাখ্যাত হন। সোফিয়ার উত্তর ছিলো, আমার মনে হয় আমরা বন্ধু হতে পারি।

sophia-techshohor

Techshohor Youtube

সিঙ্গাপুরভিত্তিক কোম্পানি হ্যানসন রোবোটিক্সের তৈরি হিম্যানোয়েড সোফিয়া প্রায় ৬০ ধরনের অভিব্যক্তি প্রকাশ করতে পারে। কিন্তু উইল স্মিথের সঙ্গে কথাবার্তা বলার সময় তাকে বার বার হতভম্ব হতেই দেখা যায়।

মজার ছলে বানানো এ ভিডিওটি বৃহস্পতিবার নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেন স্মিথ। এখন পর্যন্ত ভিডিওটি দেখা হয়েছে ৪৬ লাখ চার হাজার ৪৩৯ বার।

ভিডিওটি দেখুন এখানে

সিনেট অবলম্বনে আনিকা জীনাত

 

*

*

আরও পড়ুন