ডকার বাংলাদেশের কমিউনিটি লিডার সারওয়ার নবীন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ডকার বাংলাদেশের কমিউনিটি লিডার হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এস এম সারওয়ার নবীন। সম্প্রতি ডকার ইনকর্পোরেশন আনুষ্ঠানিকভাবে তাকে বাংলাদেশের কমিউনিটি লিডার নির্বাচন করেছে।

ডেভলপার আর সিস্টেম এডমিনদের জন্যে ডকার একটি উন্মুক্ত প্লাটফর্ম। এটি ব্যবহার করে খুব সহজে যেকোনো ল্যাপটপ, ডাটা সেন্টার ও ক্লাউডে ডিস্ট্রিবিউটেড অ্যাপ্লিকেশন বিল্ড করে শিপ ও রান করা যায়, যা ডকার গো নামক ভাষায় তৈরি।

এ সম্পর্কে এস এম সারওয়ার নবীন বলেন, মূলত বাংলাদেশে ডকারের কমিউনিটি তৈরি হয়েছে এই প্লাটফর্ম সম্পর্কে সবাইকে জানানোর জন্য। ডকার নিয়ে যে কোন সমস্যার সমাধান প্রদান করতে কাজ করবে এই কমিউনিটি। পরবর্তীতে ডকার নিয়ে সেমিনার ও কর্মশালারও আয়োজন করা হবে।

সম্প্রতি দেশে ডকারের ৫ম বর্ষ পূর্তি পালন করা হয়েছে। এ উপলক্ষে লেটস লার্ন কোডিংয়ের কার্যালয়ে এক সেমিনারের আয়োজন করা হয়।

এতে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পাঠাও এর সিনিয়র সফটওয়্যার প্রকৌশলী মিনহাজ আহম্মদ সাইরাস, আইল্যাব এর সিও ও প্রতিষ্ঠাতা মো. রাসেল আহমেদ, লেটস লার্ন কোডিং এর সিও ও প্রতিষ্ঠাতা মোহাম্মদ সুমন মোল্লা সেলিমসহ আরও অনেকে।

ডকার কমিনিউটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন