নারীদের জন্য উইমেন ওয়ার্কথন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে প্রযুক্তি খাতে পুরুষের তুলনায় নারীর অংশগ্রহণ কম। সঠিক ধারণা ও দিক নির্দেশনার অভাবে খাতটিতে পিছিয়ে পড়ছেন তারা। এই সমস্যা সমাধানে ‘উইমেন ওয়ার্কথন’ নামে এক কর্মশালার আয়োজন করেছে ফেইসবুক ডেভেলপার সার্কেল ঢাকা।

রবিবার রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত জুমলার টেম্পলেট নির্মাতা প্রতিষ্ঠান জুমশেপারের প্রধান কার্যালয়ে রোববার ওয়ার্কশপটি অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন ঃ- সামাজিক বাধা ও সাহসের অভাবেই প্রযুক্তিতে পিছিয়ে নারী

Techshohor Youtube

এই আয়োজনে প্রায় ৪০ জন নারী দক্ষ মেন্টরদের অধীনে একটি প্রজেক্টের কাজ করবেন।  প্রযুক্তি খাতে চাকরি করছেন কিংবা বিশ্ববিদ্যালয়ে পড়ছেন এমন যে কোনো নারী অংশ নিতে পারবেন এতে।

প্রজেক্টে ভালো কাজ করলে বেগম ডটকো ও জুমশেপারে ইন্টার্নশিপের সুযোগ পাওয়া যাবে। এছাড়া ৪ জন পুরস্কার হিসেবে পাবেন ফেইসবুকের পক্ষ থেকে ‘গুডি প্যাক’।

আয়োজন সম্পর্কে বেগম ডটকোয়ের প্রতিষ্ঠাতা রাখশান্দা রুখাম টেকশহর ডটকমকে বলেন, বাংলাদেশে নারীদের জন্য প্রথমবার এই ধরনের ওয়ার্কথন হচ্ছে। এতে নারীদের প্রযুক্তি খাতের কর্ম ক্ষেত্র ও কাজের পরিবেশ সম্পর্কে জানতে পারবেন।

তিনি আরো বলেন,বাংলাদেশে প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণের হার ২০ শতাংশের কম। এই ধরনের আয়োজনে নারীরা কর্মক্ষেত্রের ধারণার পাশাপাশি অভিজ্ঞদের কাছ থেকে পাবেন নানা পরামর্শ। ফলে প্রযুক্তি খাতে কাজে নারীদের আগ্রহ বাড়বে।

এই আয়োজন সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ইভেন্ট পেইজে।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন