দ্বিতীয় ইনোভেশন সামিট অনুষ্ঠিত

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হলো ‘বিজনেস ইনোভেশন সামিট-২০১৮’।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে ‘আইটি প্রফেশনালস মিট-আপ’ এবং ‘বিজনেস কনফারেন্স’ নামের দুটি আলাদা সেশনে এই সামিট হয়েছে।

আইটি প্রফেশনালস মিট-আপে এক্সপো নেটের চেয়ারম্যান আবুল কাশেম, থিম বাকেটের কো ফাউন্ডার এবং লিড ওয়ার্ডপ্রেস ডেভলপার হাসিন হায়দার, টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক, টেলিনর হেলথের হেড অফ সফটওয়্যার ডেভেলপমেন্ট মিজানুর রহমান, জুমশেপারের সিইও কাওসার আহমেদ, লিডস কর্পোরেশন লিমিটেডের হেড অফ ডিজিটাল ইনোভেশন এমডি শামসুল হক, বিজকপের সিইও নাহিদ হাসান এবং রাইজআপ ল্যাবসের সিইও এরশাদুল হক।

আইটি প্রফেশনালস মিটআপে বক্তারা আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিংসহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালস দের চাকরির বাজার ও চাকরিতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে কথা বলেন। এ ছাড়াও আইটি সংক্রান্ত বিভিন্ন প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন উপস্থিত অংশগ্রহণকারীরা।

পরে দ্বিতীয় সেশনে বিজনেস কনফারেন্সে ট্যাপ এন্ পে’র ফাউন্ডার এবং সিইও ড. কামরুল আহসান, ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান এমডি সবুর খান, বিডি জবসের সিইও ফাহিম মাসরুর, পালস হেলথকেয়ার সার্ভিসেসের ফাউন্ডার এবং ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান এ কে এম শহীদ রেজা, প্রথম আলো ইউথ প্রোগ্রামের কো-অর্ডিনেটর মুনির হাসান, অন্যরকম গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ, লিডস কর্পোরেশন লিমিটেডের এমডি এবং সিইও শেখ আবদুল ওয়াহিদ, স্টার্টআপ বাংলাদেশ-আইডিয়ার উপদেষ্টা টিনা জাবীন, ডেলের ডিরেক্টর মাহদী-উজ-জামান এবং বিজনেস সামিটের অন্যতম আয়োজক মাহমুদ মুসা।

বিজনেস কনফারেন্সে কিভাবে একজন ব্যক্তি নিজেকে কর্পোরেট প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রস্তুত করতে পারে এবং কিভাবে একজন উদ্যোক্তা নিজের উদ্যোগকে বাস্তবিক রূপ প্রদান করতে পারেন সে সব নিয়ে আলোচনা করা হয়।

এছাড়াও কর্পোরেট ম্যানার, লিডারশিপ, জব রিক্রুইটমেন্ট প্রসেস এবং চাকরিতে যোগদানের ক্ষেত্রে করণীয় বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন বক্তারা।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, বাংলাদেশ ইনোভেশন ফোরাম তরুণ প্রজন্মের মধ্যে ইনোভেশন কালচার তৈরির জন্য কাজ করে চলেছে। তরুণ প্রজন্মকে নিয়ে কাজ করছি। তরুণদের চাকরি কিংবা ব্যবসায় সফলতা আনার জন্য প্রয়োজন উপযুক্ত দিকনির্দেশনা। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ইনোভেশন ফোরামের এই বিজনেস ইনোভেশন সামিটের আয়োজন।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন