মশা মারতে কামান দাগার ভিডিও ভাইরাল

mosha-sprey-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুকে এখন ঘুরে বেড়াচ্ছে মশা নিধন অভিযানের একটি ভিডিও।

সোমবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ফেইসবুক পেইজে পোস্ট করা ভিডিওটির ক্যাপশনে লেখা হয়,প্যানেল মেয়র সদস্য আলেয়া সারোয়ার ডেইজীর নেতৃত্বে এয়ারপোর্ট এলাকায় মশা নিধনের ঔষধ ছিটানো হচ্ছে।

সোশ্যাল মিডিয়া ফেইসবুকে মূহুর্তেই ভিডিওটি ছড়িয়ে পরলে মশা মারতে কামান দাগার ব্যবহার দেখে ব্যবহারকারীদের অনেকেই নেতিবাচক মন্তব্য করেন। ব্যাঙ্গ করে একজন লেখেন, শ্লো মোশনের তামিল মুভি।

Techshohor Youtube

ভিডিওটির কমেন্ট বক্সে এক ব্যবহারকারী লেখেন, এই গ্যাস যেহেতু মশা নিধনে ব্যবহার হচ্ছে এর মানে এটা মরণ গ্যাস। এতে ফুসফুসে ক্যান্সার ও হাপানীসহ আরও অনেক রোগ দেখা দিতে পারে। এই রকম সস্তা বলিউড ট্রেলার মার্কা প্রচারণা না করে অন্য অনেক উপায় আছে মশা নিধনের। সবচেয়ে বড় সমাধান নিজ নিজ এলাকা, বাসা, বাড়ি, ড্রেন পরিষ্কার পরিচ্ছন্ন রাখা।

mosha-techshohor

অন্য এক ব্যবহারকারী লেখেন, আপনারা সবাই হাহা রিঅ্যাক্ট দিতেসেন কেনো? একজন এত কষ্ট করে ধোঁয়া খাচ্ছে, আহারে…।

আরেক ব্যবহারকারী লেখেন, লোক দেখানো কাজ ছাড়া আর কিছুই বুঝা যাচ্ছে না এই ভিডিওতে!
আমরাও তো বাসায় মশার স্প্রে দেই, আমরা কি সেটার ভিডিও করি?

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আ-আল মামুন ওই পোস্টটি শেয়ার দিয়ে লিখেছেন, ঢাকায় হলিউডি অ্যাকশন মুভি তৈরি হইতেছে, ভাইসব!

একই ভাবে ভিডিওটি শেয়ার দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মোহাম্মদ লিখেছেন, ঢাকা নগরবাসীর জন্য সিটি কর্পোরেশনের কৌতুক পরিবেশনা-113।

ভিডিওটি এ পর্যন্ত দেখা হয়েছে ২ লাখ ৭৩ হাজার বার। এতে লাইক পড়েছে ৫ হাজার আটশ’টি। শেয়ার হয়েছে ২ হাজার ছয়শ’ বার।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন