Techno Header Top and Before feature image

সফটএক্সপোতে প্রযুক্তি নিয়ে সেমিনার

seminer-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সফটএক্সপোতে আইওটি, মেশিন লার্নিং ও কৃত্রিম বুদ্বিমত্তার মতো প্রযুক্তিগুলোর জন্য প্রয়োজনীয় উদ্যোগের বিষয় নিয়ে একটি সেমিনারের আয়োজন করা হয়।

‌এ খাতের জন্য দক্ষ জনশক্তি, আইওটি প্রযুক্তিভিত্তিক ডিভাইস, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ও অর্থ সহায়তার প্রয়োজনীয়তার কথা তুলে ধরা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার ‘আইওটি-চেঞ্জিং লাইফ স্টাইল অ্যাপ্লিকেশন ইন এনার্জি অ্যান্ড আদার ইউটিলিটি সার্ভিসেস’ শিরোনামে সেমিনারটি আয়োজিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রীর জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহি এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন পাওয়ার সেলের মহাপরিচালক মো. হোসাইন।

seminer-techshohor

সেমিনারে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ড. সৈয়দ আকতার হোসেইন বলেন, সেন্সর প্রযুক্তিই আগামী দিনের প্রযুক্তির উন্নয়নকে নেতৃত্ব দেবে।

ডাটাসফটের প্রোগ্রাম কোঅর্ডিনেটর সামি আল ইসলাম বলেন, আইওটির বাজার ক্রমান্বয়ে বাড়ছে। ২০২০ সালে এই প্রবৃদ্ধির হার ৩৮.৩% হবে। এ বাজার ২৬৭ বিলিয়নে উন্নীত হবে বলে আশা করা হচ্ছে। এনার্জি ম্যানেজমেন্টে আইওটির ব্যবহারে এগিয়ে এসেছে ডেসা।

প্রধান অতিথির বক্তব্যে ড. তৌফিক ই এলাহি বলেন, শুধু গবেষণা নয়, বরং পণ্য প্রস্তুত থেকে শুরু করে মাকেটিং পর্যন্ত আমরা সহযোগিতা করতে আগ্রহী ।

এছাড়াও বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মনিকোর পরিচালক ও সিওও মো. সাখাওয়াত সোবহান, লিডস সফটের সিটিও পাপিয়াস হাওদার।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন