'পেমেন্ট বাধা দূর হলে এগিয়ে যাবে ই-কমার্স'

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পেমেন্ট বাধা দূর করতে পারলে দেশের ই-কমার্স খাত খুব দ্রুত প্রসারিত হবে বলে বলেছেন সংশ্লিষ্ট খাতের ব্যবসায়ী ও সংগঠনের নেতারা।

তাদের বক্তব্য, দেশে এখনো ই-কমার্স খাত একেবারে শক্ত অবস্থান করতে না পারার অন্যতম হচ্ছে এর পেমেন্ট পদ্ধতিতে জটিলতা। এই জটিলতা কাটাতে অনলাইন পেমেন্ট ব্যবস্থাকে সহজ করার কথা বলেন বক্তারা।

বৃহস্পতিবার রাজধানীল গুলশানের একটি হেটেলে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ বা ই-ক্যাব এবং সফটওয়্যার শপ লিমিটেড বা এসএসএল এর যৌথ উদ্যোগে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

Techshohor Youtube

আরও পড়ুন ঃ মোবাইল অপারেটর বনাম ই-কমার্স, নতুন জোটের জন্ম

‘বাংলাদেশে ই-কমার্স খাত চালনায় ইলেকট্রনিক পেমেন্ট সিস্টেমের ভূমিকা’ শিরোনামের সেমিনারটিতে সভাপতিত্ব করেন বিডিজবস এবং আজকের ডিলের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাসরুর।

সেমিনারে অনলাইন পেমেন্টসহ খাতটির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। সেমিনারে উদ্বোধনী বক্তব্য রাখেন ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার।

সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ই-ক্যাবের অর্থ সচিব মোহাম্মদ আব্দুল হক, ই-ক্যাবের পরিচালক তানভির আহমেদ মিশুক, ফ্লাইট এক্সপার্টের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সালমান রশিদ, বাংলালিংক ডিজিটাল সার্ভিসের পরিচালক আব্দুল মুকিত আহমেদ এবং এসএসএল ওয়্যারলেসের সিটিও শাহজাদা রেদওয়ান।

সেমিনারে ই-কমার্স প্রতিষ্ঠান এবং সংগঠন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সেমিনারটির পৃষ্ঠপোষকতা করেছে ভিসা।

ইমরান হোসেন মিলন

আরও পড়ুন ঃ ই-কমার্স খাতে ক্লাউড সার্ভিস ব্যবহার করা উচিত

‘ই-কমার্স অপারেটরগুলোর হাতে গেলে দেশীয় উদ্যোক্তারা টিকবে না’

২ টি মতামত

  1. Pingback: এক নজরে সপ্তাহজুড়ে ই-কমার্স ৩৬ - Storrea Blog | Storrea Blog

*

*

আরও পড়ুন