Techno Header Top and Before feature image

ফ্রিল্যান্সারদের জন্য কার্ড চালু 

The-First-Freelancer-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে ‘স্বাধীন’ নামে একটি ফ্রিল্যান্সার কার্ড চালু করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ব্যাংক এশিয়া, মাস্টারকার্ড ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার সার্ভিসেসের (বেসিস) সহযোগিতায় কার্ডটি চালু করা হয়।

বর্তমানে বাংলাদেশে প্রায় সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সার রয়েছেন। এর মধ্যে পাঁচ লাখ ফ্রিল্যান্সার কাজ করছেন মাসিক আয়ের ভিত্তিতে। ফ্রিল্যান্সাররা কার্ডটির মাধ্যমে সরাসরি তাদের আন্তর্জাতিক নিয়োগদাতাদের কাছ থেকে অর্থ গ্রহণ করতে পারবেন  এবং আয়ের ৭০ শতাংশ পর্যন্ত মার্কিন ডলারে রাখতে পারবেন।

কার্ডটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর  এস. এম. মনিরুজ্জামান।

তিনি বলেন, এমন উদ্যোগ সময়োপযোগী। নতুন এই কার্ড ব্যবহারের মাধ্যমে দেশের ফ্রিল্যান্সাররা উপকৃত হবেন।

ব্যাংক এশিয়ার চেয়ারম্যান এ রউফ চৌধুরী বলেন, দেশের অর্থনীতির প্রবৃদ্ধিতে ব্যাংক এশিয়া সব সময় নতুন এবং প্রযুক্তি নির্ভর ব্যাংকিং প্রোডাক্ট প্রদান করে আসছে। তারই ধারাবাহিকতায় আজকের এই ফ্রিল্যান্সার কার্ড উন্মোচন।

The-First-Freelancer-techshohor

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, মাস্টারকার্ডের মতো কোম্পানির সমর্থন ও সহায়তায় বেসিস এ দেশের ই-কমার্স খাতকে সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মাস্টারকার্ড ইন্ডিয়ার কান্ট্রি করপোরেট অফিসার ও সাউথ এশিয়া ডিভিশন প্রেসিডেন্ট পোরুষ সিং বলেন, কার্ডটি ফ্রিল্যান্সিং সম্প্রদায়কে বৈধ উপায়ে অর্থ গ্রহণ এবং ক্ষমতায়নের স্বাধীনতা দিবে।

কার্ডের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ব্যাংক এশিয়ার চেয়ারম্যান এ রউফ চৌধুরী, প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি)মো. আরফান আলী, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির, মাস্টারকার্ড ইন্ডিয়ার কান্ট্রি করপোরেট অফিসার ও সাউথ এশিয়া ডিভিশন প্রেসিডেন্ট পোরুষ সিং, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার  সৈয়দ মোহাম্মদ কামাল।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন