Techno Header Top and Before feature image

ডব্লিউএসআইএস পুরস্কারে তথ্যপ্রযুক্তি বিভাগের ৩ উদ্যোগ, ভোটের আহ্বান

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তি খাতের সম্মানজনক পুরস্কার ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস)-এর চলতি বছরে তিনটি উদ্যোগ বা প্রকল্প মনোনীত হয়েছে।

জাতিসংঘের জাতিসংঘের আইসিটি সংক্রান্ত বিশেষায়িত সংস্থা আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) এই পুরস্কারের আয়োজন করে।

প্রকল্পগুলো নির্বাচিত হয়েছে তিনটি ক্যাটাগরিতে। এগুলো হলো, ক্যাটাগরি-২ এ ইনফো সরকার ৩  ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট, ক্যাটাগরি-৫ এ বিজিডি-সার্ট(তথ্য নিরাপত্তা নীতি উন্নয়ন, মান এবং  কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম(সিআইআরটি) বাস্তবায়ন এবং  ক্যাটাগরি-৭ এ ন্যাশনাল এন্টারপ্রাইজ আর্কিটেক্ট (বাংলাদেশ জাতীয় এন্টারপ্রাইজ আর্কিটেকচার প্রতিষ্ঠা)।

ইতোমধ্যে প্রকল্পগুলোকে ভোট দিয়ে বিজয়ী করতে আহ্বান জানিয়েছে তথ্যপ্রযুক্তি বিভাগ।

চূড়ান্তভাবে প্রকল্পগুলোকে বিজয়ী করতে দরকার প্রয়োজনীয় ভোটের। ভোট দিতে এই লিঙ্কে প্রবেশ করে নিবন্ধন করে কয়েকটি পদ্ধতি অনুসরণ করে ভোট দেয়া যাবে।

ভোট দেওয়া যাবে আগামী ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। সেদিন রাত ৪টা পর্যন্ত সবার জন্য ভোট দেবার ব্যবস্থা উন্মুক্ত থাকছে। আর একটি আইডি থেকে একবারই ভোট দেওয়া যাবে।

উলেখ্য, গত বছর টানা চতুর্থবারের মতো প্রযুক্তি খাতের সম্মানজনক পুরস্কার ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস)’ জিতেছিল বাংলাদেশ। সে বছর পাঁচটি উদ্যোগ পুরস্কারের জন্য মনোনীত হয়েছিল। যার মধ্যে চারটি উদ্যোগ ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে। আর এসব পুরস্কার এসেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের হাত ধরে।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন