STE 2019 (summer) in news page

মেলায় আউটসোর্সিং নিয়ে আমিনুরের নতুন বই

Laptop fair 2019 (in page)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুনরা অনলাইনে আউটসোর্সিং কাজ করতে গেলে নানা সমস্যায় পড়েন। কিভাবে ও কোথা থেকে কাজ শুরু করবেন তা নিয়ে বিপাকে পড়েন অনেকেই।

সমস্যাটির সমাধানে বইমেলায় এসেছে ‘ফ্রিল্যান্স আউটসোর্সিং শুরু করেছি যেভাবে’ নামক বই। বইটি লিখেছেন মো. আমিনুর রহমান

ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং কী?  কিভাবে করতে হয়? কোথায় কাজ পাওয়া যায় ইত্যাদি বিষয় বইটিতে তুলে ধরা হয়েছে। অনলাইনে কাজের জন্য বিড করতে হয় কীভাবে, কীভাবে কভার লেটার লিখতে হয়, অর্থ উত্তোলন করতে হয় কীভাবে বিস্তারিত দেয়া রয়েছে বইটিতে। এ ছাড়া ছয়জন সফল ফ্রিল্যান্সারয়ের জীবনের গল্প তুলে ধরা হয়েছে এতে।

মো. আমিনুর রহমান টেকশহর ডটকমকে বলেন, আউসোর্সিং নিয়ে আমার আরো পাঁচটি বই পূর্বে প্রকাশ হয়েছিল। আশা করছি অন্যান্য বইয়ের মতো এই বইটিও নতুনদের উপকারে আসবে। ফ্রিল্যান্স আউটসোর্সিং সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন, শুরু করতে পারবেন, সফল হতে পারবেন।

বইটির লেখক মো. আমিনুর রহমান লেখাপড়া করেছেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ থেকে। লেখালেখির পাশাপাশি তিনি পেশায় একজন সফটওয়্যার প্রকৌশলী।

একুশে বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যানে ৪২০ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে ১১০ টাকায়। এ ছাড়া চাইলে রকমারি ডটকম থেকে অনলাইনে কেনা যাবে বইটি।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন