Header Top

উদ্যোক্তাদের হাট শুরু

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উদ্যোক্তা হতে তরুণদের অনুপ্রাণিত করার লক্ষ‍্যে শুরু হয়েছে তিন দিনব‍্যাপী উদ্যোক্তা হাট। বৃহস্পতিবার সকালে উদ্যোক্তা হাটের উদ্বোধন করেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোগে ফেইসবুকভিত্তিক ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ গ্রুপ এই হাটের আয়োজন করেছে। এই হাটে তরুণ উদ্যোক্তারা তাদের পণ্য, সেবার প্রদর্শন ও বিক্রি করবে। এবার উদ্যোক্তা হাটে সব মিলিয়ে ৫০টি ছোট ছোট উদ্যোক্তা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

আরও পড়ুন ঃ বৈশ্বিক প্রতিযোগিতায় দেশীয় উদ্যোগ সিমেড হেলথ

উদ্বোধনী অনুষ্ঠানে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ফেইসবুক, পেপ্যাল কিংবা গুগলের মতো প্রতিষ্ঠানগুলো বাণিজ্য সম্প্রসারণ করতে চাইবে। তাই আমরা যদি আমাদের দেশের অবস্থান শক্ত করতে পারি তাহলে প্রতিষ্ঠানগুলো  আমাদের দেশে কার্যক্রম শুরু করতে আগ্রহ দেখাবে।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কে (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসান বলেন, বিশ্বব্যাপী এগিয়ে যাওয়া ও অগ্রসরমান দেশগুলো বেকার সমস্যার সমাধান করে লক্ষ লক্ষ উদ্যোক্তা তৈরি করছে। বাংলাদেশের মতো জনবহুল দেশে এসএমই সেক্টরের উন্নয়ন, নারীদের অধিক হারে স্ব-কর্মসংস্থানে উৎসাহী করে তুলতে পারলে কর্মসংস্থানের একটি বড় চ্যালেঞ্জ মোকাবেলা করা যায়।

ধানমন্ডির ওমেন্স ভলান্টিয়ারি অ্যাসোসিয়েশন ভবনে আয়োজিত এই হাট খোলা থাকবে সকাল ১০টায় থেকে রাত ৮টা পর্যন্ত।

এবারের হাটে পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে আইপে, বিডি ভেঞ্চার, এক্সনহোস্ট, নানারকম ডটকম ও মুভ।

মেলার সহযোগিতায় রয়েছে জিরো ডিগ্রি কমিউনিকেশন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়, ই-কুরিয়ার, ব্র্যান্ডগিয়ার, জাগো নিউজ২৪ ডটকম, এনটিভি বিডি ডটকম ও ল’ফতো। এই আয়োজন সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই গ্রুপে

তুসিন আহমেদ

আরও পড়ুন :

সফটওয়্যার সেবায় ধ্রুবতারা হতে চায় ধ্রুবক

ই-শিক্ষায় দূরত্ব ঘোচাতে চায় ব্রেইন স্টাডি

*

*

আরও পড়ুন